শিরোনাম
প্রকাশ : ৩১ মে, ২০২০ ১৭:৪৯

নাঙ্গলকোটে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু

লাকসাম প্রতিনিধি:

নাঙ্গলকোটে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু

কুমিল্লার নাঙ্গলকোটে চট্টগ্রাম ফেরত আবুল কাশেম (৬০) নামক এক বৃদ্ধ করোনা উপসর্গ নিয়ে মারা গেলেও উপজেলা স্বাস্থ্যবিভাগের বিরুদ্ধে নমুনা সংগ্রহ না করার অভিযোগ পাওয়া গেছে। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নির্দেশে বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে শনিবার (৩০ মে) দিবাগত রাত ২টায় তাকে দাফন করা হয়েছে।

জানা যায়, উপজেলার হেসাখাল ইউনিয়নের হেসাখাল গ্রামের মাহনিয়াপাড়ার আবদুল গফুরের ছেলে আবুল কাশেম চট্টগ্রামে চাকরি করেন। তিনি শনিবার (৩১ মে) বেলা ১১টার দিকে করোনার উপসর্গ নিয়ে নিজ বাড়িতে আসেন। বিকাল ৫টার টার দিকে তিনি মারা যান। বিষয়টি উপজেলা স্বাস্থ্যবিভাগকে জানানো হলেও স্বাস্থ্যবিভাগ ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করেনি বলে অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেব দাস দেবের নিকট জানতে চাইলে তিনি অ্যাম্বুলেন্স ব্যবস্থা করতে না পারার কারণে নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি বলে জানান। তবে পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।   

এদিকে, ওই বৃদ্ধের করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) করোনা মরদেহ দাফনকারী মানবিক সংগঠন তাকওয়া ফাউন্ডেশনের দায়িত্বশীলদের পাঠিয়ে রাত ২টার দিকে দাফন কার্যক্রম সম্পন্ন করেন।

হেসাখাল ইউপি চেয়ারম্যান জালাল আহমেদ ভূঁইয়া বলেন, মারা যাওয়ার ব্যক্তির করোনা উপসর্গ ছিল। তিনি কয়েকদিন থেকে জ্বরে ভুগছিলেন এবং শ্বাসকষ্ট নিয়ে মারা যান বলে আমি জানতে পেরেছি।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লামইয়া সাইফুল ওই বৃদ্ধ করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে সর্বোচ্চ সতর্কতায় মরদেহ দাফন করা হয়েছে। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর