শিরোনাম
প্রকাশ : ৫ আগস্ট, ২০২০ ২০:২৬

কুমেক হাসপাতালে কমছে মৃত্যুর সংখ্যা, বাড়ছে নতুন রোগী ভর্তি

কুমিল্লা প্রতিনিধি

কুমেক হাসপাতালে কমছে মৃত্যুর সংখ্যা, বাড়ছে নতুন রোগী ভর্তি

কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও চারজন মারা গেছেন। তাদের মধ্যে একজন করোনা পজিটিভ এবং বাকি তিনজন উপসর্গ নিয়ে। মৃত্যুর সংখ্যা কিছুটা কমে আসলেও। উপসর্গ নিয়ে ও করোনাভাইরাসে সংক্রমিত হয়ে প্রতিদিনই নতুন নতুন রোগী ভর্তি হচ্ছে। এ নিয়ে এই হাসপাতালে ৬২ দিনে ২৯৮ জন মারা গেছেন। 

কুমেক হাসপাতাল সূত্রে জানায়, করোনায় চৌদ্দগ্রাম উপজেলার বালুধুম এলাকার আবদু মিয়ার ছেলে রফিকুল ইসলাম (৫০) মারা যান। উপসর্গে মারা গেছেন কুমিল্লা নগরীর নুরপুর এলাকার জাহাঙ্গীর আলমের স্ত্রী নিলুফা বেগম (৬৫), নোয়াখালীর সেনবাগ উপজেলার বিষ্ণুপুর এলাকার দীন মুহাম্মদের ছেলে মহিউদ্দিন (৪০) ও কুমিল্লার মুরাদনগর উপজেলার মাধবপুর এলাকার আবদুল খালেকের স্ত্রী আয়ফুলের নেসা (৬০)। 

হাসপাতালের সহকারী সার্জন মারজানা আক্তার বলেন, বর্তমানে এই হাসপাতালে ভর্তি আছে ১২৫ জন। এর মধ্যে পুরুষ ৯১ জন ও নারী ৩৪ জন। করোনা রোগী ৫৩ জনের মধ্যে ৩৫ জন পুরুষ। গত ৩ জুন থেকে হাসপাতালে করোনা ইউনিট চালু হয়। ৪ জুন থেকে হাসপাতাল কর্তৃপক্ষ মারা যাওয়া ব্যক্তিদের তথ্য প্রকাশ করে আসছে। ২৭ জুলাই ছাড়া প্রতিদিনই এই হাসপাতালে কেউ না কেউ মারা গেছেন।

হাসপাতালের পরিচালক ডা. মুজিবুর রহমান বলেন, মৃত্যুর সংখ্যা কিছুটা কমে আসছে। তবে উপসর্গ নিয়ে ও করোনাভাইরাসে সংক্রমিত হয়ে প্রতিদিনই নতুন নতুন রোগী ভর্তি হচ্ছে।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর