শিরোনাম
প্রকাশ : ৮ আগস্ট, ২০২০ ১৭:১০

সিলেটে একদিনে করোনা আক্রান্ত ৮৮, মৃত্যু ২

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে একদিনে করোনা আক্রান্ত ৮৮, মৃত্যু ২
প্রতীকী ছবি

সিলেট বিভাগে গতকাল একদিনে করোনা রোগী শনাক্ত হয়েছে আরও ৮৮ জন। এই ৮৮ জনকে নিয়ে সিলেটে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৪৯৭। নতুন শনাক্ত ৮৮ জনের মধ্যে সিলেট জেলার ৩৯, সুনামগঞ্জের ২৮, হবিগঞ্জের ৯ ও মৌলভীবাজারের ১২ জন।

এদিকে, এ ভাইরাসে সিলেটে গতকাল কেড়ে নিয়েছে আরও দুইজনের প্রাণ। তাদের একজন সিলেট জেলার এবং অপরজন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত ৮৪৯৭ জনের মধ্যে সিলেট জেলায় ৪৫৮৩, সুনামগঞ্জে ১৫৯৬, হবিগঞ্জে ১২৪৯ ও মৌলভীবাজার জেলায় ১০৬৯ জন।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ১৪২ জন। এর মধ্যে সিলেটে ৭৩, সুনামগঞ্জে ১৩, হবিগঞ্জে ৩৪ ও মৌলভীবাজারে ২২ জন।

এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৫ জন। এর মধ্যে সিলেটে ৩ ও সুনামগঞ্জে ২ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৮২০ জন। এর মধ্যে সিলেটে ১১৬৯ সুনামগঞ্জে ১২১৯, হবিগঞ্জে ৮০৩ ও মৌলভীবাজারে ৬২৯ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০ মার্চ আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৬৯৫০ জনকে এবং কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬৪০৭ জনকে।

বর্তমানে হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন ৫৪৩ জন। এর মধ্যে সিলেটে ৩৬৬, সুনামগঞ্জে ৮৭, হবিগঞ্জে ৩৫ ও মৌলভীবাজারে ৫৫ জন।

আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টাইনরত আছেন বিভাগের ৩৮২ জন। এর মধ্যে সিলেটে ৮৩, সুনামগঞ্জে ৪৮, হবিগঞ্জে ১৪৮ ও মৌলভীবাজারে ১০৩ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টাইনরত।

এদিকে, সিলেট বিভাগে গতকাল করোনা কেড়ে নিয়েছে আরও দুইজনের প্রাণ। তাদের একজন সিলেট জেলার এবং অপরজন সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এই দুইজনকে নিয়ে সিলেট বিভাগে মোট মত্যুর সংখ্যা আগের দিনের মতো ১৫৩। এর মধ্যে সিলেট জেলায় ১১২, সুনামগঞ্জে ১৭, হবিগঞ্জে ১১ ও মৌলভীবাজারে ১৩ জন।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর