৩ ডিসেম্বর, ২০২০ ২২:১৯

করোনার টিকা বিতরণে শিক্ষাপ্রতিষ্ঠানের অগ্রাধিকার চায় সংসদীয় কমিটি

নিজস্ব প্রতিবেদক

করোনার টিকা বিতরণে শিক্ষাপ্রতিষ্ঠানের অগ্রাধিকার চায় সংসদীয় কমিটি

কোভিড-১৯ এর টিকা দেয়ার ক্ষেত্রে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষক-কর্মচারীদের অগ্রাধিকার দিতে চায় সংসদীয় কমিটি। এ জন্য বিষয়টি বিবেচনার জন্য একটি সার-সংক্ষেপ তৈরি করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানোর সুপারিশ করে কমিটি। একইসঙ্গে আগামী ২৭ ডিসেম্বরের মধ্যে সকল বিদ্যালয়ে শতভাগ বই পৌঁছে দেয়ার সুপারিশ করা হয়। এছাড়া কমিটি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন স্বতন্ত্র শিক্ষা প্রকৌশল সেল গঠন করার সুপারিশ করে।

বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত ‘প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র ১০ম বৈঠকে এসব সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান। প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, বেগম মেহের আফরোজ, মো. নজরুল ইসলাম বাবু, শিরীন আখতার, ফেরদৌসী ইসলাম, মো. মোশারফ হোসেন, কাজী মনিরুল ইসলাম বৈঠকে অংশ নেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২০২১ শিক্ষাবর্ষে পাঠ্যপুস্তক মদ্রণ ও বিতরণ প্রস্তুতির অগ্রগতির তথ্য উপস্থাপন করা হয়। বৈঠকে নবম বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ন অগ্রগতি নিয়েও আলোচনা হয়। বৈঠকে কমিটির নবনির্বাচিত সদস্য কাজী মনিরুল ইসলামকে শুভেচ্ছা জানানো হয়।

বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর