শিরোনাম
প্রকাশ : ১৫ ডিসেম্বর, ২০২০ ০৯:৫৩
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে নতুন করে ২৮৫ জন করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে নতুন করে ২৮৫ জন করোনায় আক্রান্ত

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে ২৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ১১২ জন। এসময় চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু হয়েছে।  

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২৮৫ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে নগরে ২৫২ জন এবং বিভিন্ন উপজেলায় ৩৩ জন।  

মঙ্গলবার সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, চট্টগ্রামের ৮টি ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮০২টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৭টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৯৬টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫৯৭টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৯৩টি নমুনা পরীক্ষা করা হয়।  চবি ল্যাবে ৩৯ জন, বিআইটিআইডি ল্যাবে ৪০ জন, চমেক ল্যাবে ৮৭ জন, সিভাসু ল্যাবে ৮ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮০টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০৪ টি নমুনা পরীক্ষা করে ৪১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৬টি নমুনা পরীক্ষা করে ৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৭টি নমুনা পরীক্ষায় ২৮টি পজেটিভ পাওয়া গেছে। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর