শিরোনাম
প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ০৩:২৯
প্রিন্ট করুন printer

করোনার নতুন ধরন

বাহরাইনে শিক্ষাপ্রতিষ্ঠান ও রেস্তোরাঁয় নতুন নির্দেশনা

একরামুল হক টিটু, বাহরাইন

বাহরাইনে শিক্ষাপ্রতিষ্ঠান ও রেস্তোরাঁয় নতুন নির্দেশনা

বাহরাইনে নতুন ধরনের করোনাভাইরাসের সন্ধান মিলেছে। দেশটিতে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য গঠিত জাতীয় টাস্কফোর্স ২৭ জানুয়ারি এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করে। 

এজন্য হোটেল-রেস্তোরাঁ ও শিক্ষাপ্রতিষ্ঠানের ক্ষেত্রে এসেছে নতুন নির্দেশনা। এতে বলা হয়েছে, আগামী ৩১ জানুয়ারী থেকে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ৩ সপ্তাহের জন্য রেস্তোরাঁগুলোর ভেতরে বসে খাওয়া স্থগিত থাকবে। এ ছাড়া একই দিন থেকে ৩ সপ্তাহের জন্য সকল কিন্ডারগার্টেন, সরকারি-বেসরকারি বিদ্যালয় ও উচ্চশিক্ষার প্রতিষ্ঠানে শিক্ষার্থী উপস্থিতি স্থগিত থাকবে। 

সংবাদ মাধ্যমের অপর তথ্য অনুযায়ী, শ্রম ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় দ্বারা অনুমোদিত সরকারি পুনর্বাসন কেন্দ্র, নার্সারি ও বেসরকারি প্রশিক্ষণ কেন্দ্র ও ইনস্টিটিউটগুলোতেও উপস্থিতি স্থগিত থাকবে। তবে সব প্রতিষ্ঠানের প্রশাসনিক, শিক্ষামূলক ও প্রযুক্তিগত সংস্থার সদস্যদের উপস্থিতি থাকবেন। 

উল্লেখ্য, দীর্ঘদিন বন্ধ থাকার পর গেল বছরের ২৪ অক্টোবর সর্বোচ্চ ৩০ জনের মতো বসে খাওয়ার বিধান রেখে খুলে দেওয়া হয় খাবার হোটেলগুলো। এক দিন পর অনুমতি মিলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার। এবার চলতি বছরের ২৭ জানুয়ারি নতুনরূপের করোনাভাইরাস নিশ্চিতের পর তিন মাসের ব্যবধানে নতুন নির্দেশনা এলো। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 


 


 
  


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর