শিরোনাম
প্রকাশ : ১৮ মার্চ, ২০২১ ১৫:৪৪
আপডেট : ১৮ মার্চ, ২০২১ ১৯:২৯
প্রিন্ট করুন printer

তিন মাসের মধ্যে সর্বোচ্চ শনাক্ত আজ, হার ১০. ৪৫ শতাংশ

অনলাইন ডেস্ক

তিন মাসের মধ্যে সর্বোচ্চ শনাক্ত আজ, হার ১০. ৪৫ শতাংশ

দেশে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৮৭ জন করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। যা গত তিন মাসের মধ্যে সর্বোচ্চ। আজ করোনা শনাক্তের হার ১০.৪৫ শতাংশ।

একই সময়ে দেশে নতুন করে আর ১৬ জনের মৃত্যু হয়েছে। গতকালের তুলনায় আজ মৃত্যুর সংখ্যা বেড়েছে। গতকাল বুধবার করোনা আক্রান্ত হয়ে ১১ জনের মৃত্যু হয়।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহা-পরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রসঙ্গত, এ পর্যন্ত দেশে মোট ৫ লাখ ৬৪ হাজার ৯৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৮ হাজার ৬২৪ জন। আর করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ১৭ হাজার ৫২৩ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ২০ হাজার ৯২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার আজ ১০.৪৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৬১ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় মৃত ১৬ জনের মধ্যে ১২ জন পুরুষ ও চারজন নারী রয়েছেন। এর মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা বিভাগে একজন করে তিনজন রয়েছেন। এরা সবাই হাসপাতালে মারা গেছেন।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য