শিরোনাম
প্রকাশ : ১২ এপ্রিল, ২০২১ ০২:১৭
প্রিন্ট করুন printer

কিশোরগঞ্জে করোনায় নতুন করে আক্রান্ত ৩২

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে করোনায় নতুন করে আক্রান্ত ৩২

কিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় (রবিবার রাত ৯টা পর্যন্ত) ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৮ জন, হোসেনপুরে ১ জন, করিমগঞ্জে ১ জন, পাকুন্দিয়ায় ১ জন, কটিয়াদীতে ৫ জন ও ভৈরবে ৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ১৭১ জন। 

একই সময়ে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নতুন করোনা রোগী ৯ জন, সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ৩ জন এবং আইসিইউতে ভর্তি রয়েছেন ১০ জন।

রবিবার রাত সাড়ে ৯টার দিকে এ তথ্য জানিয়েছেন সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান।  

তিনি জানান, গত ৮, ১০ ও ১১ এপ্রিল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাব হতে (প্রি আইসোলেশনে ভর্তিকৃত জরুরি রোগীসহ) ১৮৮ জনের নমুনা সংগ্রহ করে ৩২ জনের পজিটিভ পাওয়া গেছে। এছাড়া গত ১০ এপ্রিল বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ৯৭ জনের নমুনা পরীক্ষায় কারও করোনা শনাক্ত হয়নি। 

তিনি আরও জানান, করোনা থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২০ জন। এ পর্যন্ত মোট ৩ হাজার ৭২৫ জন সুস্থ হয়েছেন। করোনা আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করেছেন মোট ৭১ জন। বর্তমানে সর্বমোট আক্রান্ত রোগীর সংখ্যা ৩৭৫ জন। এরমধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৬০ জন, হোসেনপুরে ১০ জন, করিমগঞ্জে ৯ জন, তাড়াইলে ৫ জন, পাকুন্দিয়ায় ২২ জন, কটিয়াদীতে ২৮ জন, কুলিয়ারচরে ১৫ জন, ভৈরবে ৮৩ জন, বাজিতপুরে ২৮ জন, মিঠামইনে ৯ জন ও অষ্টগ্রামে ৬ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে/আইসোলেশনে রয়েছেন ৩৪৩ জন। আর হাসপাতাল আইসোলেশনে রয়েছেন ৩২ জন।

গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করেছেন ৪২৮ জন। ৭ ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত রেজিস্ট্রেশন করেছেন ১ লাখ ২৪ হাজার ৩৬৯ জন। গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজ টিকা নিয়েছেন ৫২৮ জন ও দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ হাজার ১৯০ জন। আর এ পর্যন্ত প্রথম ডোজ টিকা নিয়েছেন ৭৩ হাজার ৭৫৭ জন এবং মোট দ্বিতীয় ডোজ নিয়েছেন ৬ হাজার ৮৭৬ জন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর