শিরোনাম
প্রকাশ : ২১ এপ্রিল, ২০২১ ২০:৫২
প্রিন্ট করুন printer

কিশোরগঞ্জে আরও ১৫ জনের করোনা শনাক্ত

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে আরও ১৫ জনের করোনা শনাক্ত

কিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় (বুধবার রাত ৮টা পর্যন্ত) ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৫ জন, হোসেনপুরে ২ জন, পাকুন্দিয়ায় ৩ জন, কুলিয়ারচরে ১ জন, ভৈরবে ২ জন, নিকলীতে ১ জন ও অষ্টগ্রামে ১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৩৮৫ জন।

গত ২৪ ঘণ্টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ১ জন, সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ৮ জন, সন্দেহজনক করোনায় মৃত্যু হয়েছে ১ জনের এবং এ হাসপাতালের আইসিইউতে ভর্তি রযেছেন ৬ জন।

সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান আজ বুধবার রাত সোয়া ৮টার দিকে এ তথ্য জানিয়েছেন। গত ২০ ও ২১ এপ্রিল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাব হতে (প্রি আইসোলেশনে ভর্তিকৃত জরুরী রোগীসহ) ১২৯ জনের নমুনা সংগ্রহ করে ১৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এছাড়া গত ২০ এপ্রিল বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ৭৮ জনের নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে। 

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৯ জন। এ পর্যন্ত জেলায় মোট ৩ হাজার ৯০১ জন সুস্থ হয়েছেন। করোনা আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করেছেন মোট ৭৫ জন। 

বর্তমানে জেলায় সর্বেমোট আক্রান্ত রোগীর সংখ্যা ৪০৯ জন। এরমধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৮৯ জন, হোসেনপুরে ১৫ জন, করিমগঞ্জে ১০ জন, তাড়াইলে ৭ জন, পাকুন্দিয়ায় ৩১ জন, কটিয়াদীতে ২৯ জন, কুলিয়ারচরে ১৭ জন, ভৈরবে ৬৩ জন, নিকলীতে ৩ জন, বাজিতপুরে ২৩ জন, ইটনায় ১ জন, মিঠামইনে ৩ জন ও অষ্টগ্রামে ৮ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে / আইসোলেশনে রয়েছেন ৩৭৬ জন। আর হাসপাতাল আইসোলেশনে রয়েছেন ৩৩ জন।

গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করেছেন ২৩৩ জন। ৭ ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত রেজিস্ট্রেশন করেছেন ১ লক্ষ ২৬ হাজার ৪৮২ জন। গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজ টিকা নিয়েছেন ২০৭ জন এবং দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ১ হাজার ৮১৬ জন। এ পর্যন্ত প্রথম ডোজ টিকা নিয়েছেন ৭৫ হাজার ৯৪৮ জন এবং মোট দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৫ হাজার ৫৬২ জন। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর