শিরোনাম
প্রকাশ : ২ মে, ২০২১ ১১:৪৩
প্রিন্ট করুন printer

ভারতকে ৯ হাজার ভায়াল রেমডেসিভির দিল বেলজিয়াম

অনলাইন ডেস্ক

ভারতকে ৯ হাজার ভায়াল রেমডেসিভির দিল বেলজিয়াম

করোনা (কোভিড-১৯) মহামারির বিরুদ্ধে লড়াইয়ে বিশ্বের বিভিন্ন দেশের পাশে দাঁড়িয়েছে ভারত। সংকটের মুহূর্তে বিভিন্ন দেশে ভ্যাকসিন ও ওষুধ জোগান দিয়ে এই মারণরোগের সঙ্গে লড়াইয়ে দায়িত্বশীল দেশ হিসেবে নিজের ভূমিকা পালন করেছে নয়াদিল্লি। কিন্তু এবার সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় রীতিমতো বেকায়দায় পড়েছে ভারত। আর এই বিপদের সময়ে ভারতের পাশে দাঁড়িয়েছে গোটা বিশ্ব। এবার বেলজিয়াম থেকে ভারতে পৌঁছেছে জীবনদায়ী ওষুধ রেমডেসিভির।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়কে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, বেলজিয়াম থেকে পণ্যবাহী বিমানে করোনায় অত্যন্ত জরুরি অ্যান্টি-ভাইরাল ড্রাগ রেমডেসিভিরের ৯ হাজার ভায়াল নয়াদিল্লি এসে পৌঁছেছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বলেন, আমাদের ইউরোপীয় ইউনিয়নের সহযোগীর এই পদক্ষেপকে স্বাগত জানাচ্ছি। 

এদিকে, আজ রবিবার সকালে ফ্রান্স থেকেও চিকিৎসা সরঞ্জাম নিয়ে ভারতে পৌঁছেছে একটি পণ্যবাহী বিমান। এ ছাড়া, শনিবার রাতে দিল্লি বিমানবন্দরে উজবেকিস্তান থেকেও ১০০টি অক্সিজেন কনসেনট্রেটর ও অন্য চিকিৎসা সরঞ্জাম নিয়ে পৌঁছায় একটি বিমান। গতকাল আমেরিকা থেকেও ১ হাজার অক্সিজেন সিলিন্ডার, রেগুলেটর নিয়ে ভারতে একটি পণ্যবাহী বিমান আসে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর