শিরোনাম
প্রকাশ : ১৩ জুন, ২০২১ ১২:০৬
প্রিন্ট করুন printer

চাঁপাইনবাবগঞ্জে করোনায় আরও ৬ জনের মৃত্যু, আক্রান্ত ৫৭

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে করোনায় আরও ৬ জনের মৃত্যু, আক্রান্ত ৫৭
Google News

চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে এবং ৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আরটিপিসিআর, র‌্যাপিড এন্টিজেন্ট এবং জিন এক্সপার্ট নমুনায় গড় শনাক্তের হার ১০.৫৯ শতাংশ।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, আরটিপিসিআর ল্যাব ১৫৮ জনের নমুনা পরীক্ষায় ২৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৬.৪৫ শতাংশ। আর র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৩৭৫ জনের নমুনা পরীক্ষার বিপরীতে ৩০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার প্রায় ৮ শতাংশ। এছাড়া জিন এক্সপার্টে ৫ জনের মধ্যে ১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০ শতাংশ। 

তিনি আরও জানান, গত তিন দিন ধরে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার কিছুটা নিম্নমুখী লক্ষ্য করা যাচ্ছে। তবে সুফল পেতে আরও এক সপ্তাহ অপেক্ষা করতে হবে এবং অবশ্যই জনগণকে স্বাস্থ্যবিধি এবং সরকারি নির্দেশনা মেনে চলতে হবে। 

বর্তমানে চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে ৫৫ জন  রোগী চিকিৎসা নিচ্ছেন। জেলায় এ পর্যন্ত মোট ৩০৭৬ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। আর ১৮০০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এবং মারা গেছে ৭৯ জন।

এদিকে, গত ৩ দিন ধরে করোনা শনাক্তের হার কমে যাওয়ায় মানুষজন প্রশাসনের কঠোর বিধিনিষেধ মানছে না। রিকশা ও মোটরসাইকেলে একজনের স্থলে ২ জন এবং অটোরিকশায় ২ জনের স্থলে অবাধে ৭-৮জন চলাচল করছে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর