শিরোনাম
প্রকাশ : ১৩ জুন, ২০২১ ২০:২০
আপডেট : ১৩ জুন, ২০২১ ২০:২৬
প্রিন্ট করুন printer

দিনাজপুরে নতুন করে ৪৫ জন করোনায় আক্রান্ত

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে নতুন করে ৪৫ জন করোনায় আক্রান্ত
প্রতীকী ছবি
Google News

দিনাজপুরে করোনায় আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ১৪০টি নমুনা পরীক্ষা করে ৪৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, যা আক্রান্তের হার ৩২.১৪ শতাংশ। গত ৪৮ ঘণ্টায় দিনাজপুর সদরে তিনজন এবং বিরামপুরে দুজনের মৃত্যু হয়েছে।

জেলায় বর্তমানে আক্রান্তের সংখ্যা ৪৫৯ জন। তবে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১৬ জন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৪৫২ জন ও হাসপাতালে ৭৮ জন ভর্তি রয়েছেন বলে জানান দিনাজপুরের সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

তিনি আরও জানান, দিনাজপুর করোনা প্রতিরোধ কমিটি জেলা প্রশাসনের সহযোগিতায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্নমুখী কার্যক্রম চালাচ্ছে। তবুও থামছে না করোনার সংক্রমণ। গত ৭ দিনে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১০২৩ জন। এর মধ্যে জেলায় ২৮৩ জন করোনায় আক্রান্ত আর সাতজনের মৃত্যু হয়েছে। তবে ৭ দিনে জেলায় ১১৭ জন সুস্থ হয়েছে। অপরদিকে, গত ৭ দিনে শুধু দিনাজপুর সদরে ১৯১ জন করোনায় আক্রান্ত আর সদরে ৭ দিনে করোনায় মৃত্যু পাঁচজন।

জেলার মধ্যে দিনাজপুর সদরেই গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২৭ জন। আক্রান্তের দিক থেকে দিনাজপুর সদরের নিউটাউন, নিমনগর, উপশহর, কালিতলা, রামনগর, ঘাসিপাড়া, পুলহাট, পাটুয়াপাড়া, শেখপুরা, ফুলবাড়ী বাসস্ট্যান্ড, চাউলিয়া পট্টি, তারাগঞ্জ, মুন্সিপাড়া, টিএন্ডটি রোড, মালদহ পট্টি, জালালপুর, হাউজিং মোড়, মাসিমপুর, পাহাড়পুর প্রভৃতি এলাকায় সবচেয়ে বেশি করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে বলে স্বাস্থ্য বিভাগ জানায়। 

উল্লেখ্য, রবিবার আক্রান্ত ৪৫ জনসহ এখন পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৬২৭১ জন। গত ২৪ ঘণ্টায় ১৬ জনসহ এখন পর্যন্ত ৫৬৪৫ সুস্থ হয়েছেন। আর এখন পর্যন্ত ১৪৩ জনের মৃত্যু হয়েছে। তবে বর্তমানে জেলায় করোনায় আক্রান্ত রোগী ৪৮৩ জন রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর