শিরোনাম
প্রকাশ : ১৬ জুন, ২০২১ ১৬:৩২
আপডেট : ১৬ জুন, ২০২১ ১৬:৩৪
প্রিন্ট করুন printer

বাগেরহাটে করোনায় ৪ জনের মৃত্যু

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে করোনায় ৪ জনের মৃত্যু
Google News

বাগেরহাটে করোনায় আরও চারজনের মৃত্যু হয়েছে। বাগেরহাটে গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৭৬ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। ২১৫টি নমুনা পরীক্ষায় ৭৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। জেলায় গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ৩৫ শতাংশ। যা গত দিনের তুলনায় ৬ শতাংশ কম। 

জেলার সবচেয়ে ঝুঁকিতে থাকা মোংলা উপজেলাতে ২৩টি নমুনা পরীক্ষায় ইপিজেডের ৫ আনসার সদস্যসহ ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোংলায় সংক্রমণের হার দাঁড়িয়েছে ৬৫.২১ শতাংশ। গত তিন সপ্তাহে মোংলায় গড় শনাক্তের হার ৫৪ ভাগ বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জীবিতেষ বিশ্বাস।

মোংলায় কঠোর বিধি নিষেধ কেবল কাগজ কলমেই, বাস্তবায়ন নেই। মোংলায় বেড়েই চলেছে করোনা সংক্রমণ। প্রশাসনের তিন সপ্তাহের চলমান কঠোরতম বিধি নিষেধের ২১তম দিনে এসেও কমছে না কনোরা আক্রান্তের সংখ্যা। প্রশাসনের জারি করা কঠোর বিধি নিষেদ মানছে না কেই। করোনার হটস্পর্ট মোংলায় করোনার ঊর্ধগতি নিয়ন্ত্রণে না আসায় ১৭ জুন (বৃহস্পতিবার) থেকে কঠোর বিধিনিষেধ আরো এক সপ্তাহ বাড়ানো হয়েছে।

বাগেরহাট জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মতে, জেলায় এ পর্যন্ত নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৩৩৮ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬২ জনের। এখন সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৮ জন। বাকিরা হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর