শিরোনাম
প্রকাশ : ২২ জুন, ২০২১ ২০:১৩
প্রিন্ট করুন printer

বাংলাবান্ধা স্থল বন্দরে আরটিপিসিআর টেস্ট শুরু

পঞ্চগড় প্রতিনিধি

বাংলাবান্ধা স্থল বন্দরে আরটিপিসিআর টেস্ট শুরু
বাংলাবান্ধা স্থল বন্দরে আরটিপিসিআর টেস্ট শুরু।
Google News

করোনা ভাইরাস প্রতিরোধে দেশের একমাত্র চতুর্দেশীয় স্থল বন্দর বাংলাবান্ধায় শুরু হয়েছে আরটিপিসিআর টেস্ট। মঙ্গলবার দুপুরে স্থলবন্দর চত্বরে এই টেস্ট শুরু হয়।

এসময় বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের সভাপতি আব্দুল লথিব তারিন, সাধারণ সম্পাদক কুদরত ই খুদা মিলন, বাংলাবান্ধা স্থলবন্দর লিমিটেডের জেনারেল ম্যানেজার হাবিবুর রহমান উপস্থিত ছিলেন। তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে এই টেস্ট করা হচ্ছে।

জানা গেছে, প্রতিদিন ২০ জনের আরটিপিসিআর টেস্ট করা হবে। বাংলাবান্ধা স্থলবন্দরে ভারত, নেপাল ও ভুটানের আমদানি-রফতানি কার্যক্রম চলছে। প্রতিদিন সহস্রাধিক ট্রাকচালক যাতায়াত করছে এই বন্দরে। অনেকে কয়েকদিন অবস্থানও করছেন। ফলে করোনা ভাইরাস সংক্রমণে ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে এই বন্দর। স্থানীয়রা ভারতীয় ভাইরাস সংক্রমণের আশঙ্কা করছেন। এসব দিক বিবেচনা করে আরটিপিসিআর টেস্ট শুরু করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবুল কাশেম জানান, বাংলাবান্ধা স্থলবন্দর ঝুঁকিপূর্ণ বিবেচনায় এই টেস্ট শুরু করা হয়েছে। দুজন স্বাস্থ্যকর্মী স্থলবন্দরে করোনার নমুনা সংগ্রহের জন্য নিয়োজিত আছে। লোকবল সংকট আছে আমাদের। তাই আপাতত ২০ জনের টেস্ট করা হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর