শিরোনাম
প্রকাশ : ২৪ জুন, ২০২১ ১৩:১২
প্রিন্ট করুন printer

নেত্রকোনায় নতুন করে ১৮ করোনা রোগী শনাক্ত

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় নতুন করে ১৮ করোনা রোগী শনাক্ত
প্রতীকী ছবি
Google News

নেত্রকোনা জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া একই সময়ে মারা গেছেন একজন। শনাক্তদের মধ্যে ৯ জন পুরুষ ও ৯ জন নারী রয়েছেন। এছাড়াও জেলার সদর আটপাড়াসহ মোট চারজন করোনা রোগী ভর্তি রয়েছেন। এর আগের দিন মঙ্গলবার শনাক্ত হয়েছে ২৩ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, আক্রান্তদের মধ্যে নেত্রকোনা সদর উপজেলায় সাতজন, কলমাকান্দা উপজেলায় ছয়জন, বারহাট্টা উপজেলায় একজন এবং কেন্দুয়া উপজেলায় একজন। তবে কেন্দুয়া উপজেলায় শনাক্ত নারী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ওই নারী কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিযনের কৈলাটি গ্রামের বাসিন্দা ফাতেমা (২৫)। পরে নমুনা পরীক্ষায় তার রিপোর্ট পজিটিভ আসে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৬ জন।

এ ব্যাপারে কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন খন্দকার জানান, কেন্দুয়া উপজেলার ওই নারী আগে থেকে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসা করছিলেন। মারা যাওয়ার পর তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। স্বাস্থ্যবিধি মেনে তাকে যেন দাফন করা হয়, আমরা সেদিকে খেয়াল রাখব।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ ল্যাবে ৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে শনাক্ত তিনজন। জেলায় এক্সপার্ট জিন টেস্ট করা হয়েছে আটজনের। তার মধ্যে শনাক্ত একজন। এছাড়া জেলায় র‌্যাপিড টেস্ট করা হয়েছে ৪৪ জনের। তার মধ্যে শনাক্তকৃত ১৪ জন। মোট শনাক্তকৃত ১৮ জন।

নেত্রকোনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাহমুদ জানান, নেত্রকোনার সীমান্ত কলমাকান্দা উপজেলারও রংছাতি ইউনিয়ন ও দুর্গাপুর উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের চলমান লকডাউনের আওতায় রাখা বিধিনিষেধ পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর