শিরোনাম
প্রকাশ : ২৫ জুন, ২০২১ ১৭:৩২
আপডেট : ২৫ জুন, ২০২১ ১৭:৪২
প্রিন্ট করুন printer

গোপালগঞ্জে করোনায় আরও ৪ জনের মৃত্যু, কঠোর অবস্থানে প্রশাসন

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে করোনায় আরও ৪ জনের মৃত্যু, কঠোর অবস্থানে প্রশাসন
Google News

গোপালগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। এতে নড়েচড়ে বসেছে প্রশাসন। এদিকে, করোনার সংক্রমণ রোধে গোপালগঞ্জে চতুর্থ দিনের সর্বাত্মক লকডাউন চলছে।

প্রতিদিনের ন্যায় সকাল থেকে জেলা ও উপজেলা শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা লকডাউন কার্যকরে কাজ করছেন। এছাড়া গোপালগঞ্জ জেলা প্রশাসন গত ১৯ জুন হতে লকডাউন কার্যক্রম শুরু করে। সে হিসাবে একটানা ৭ দিন লকডাউন কার্যক্রম চলছে। কিন্তু কিছুতেই করোনা সংক্রমণের হার কমছে না। ফলে নড়েচড়ে বসেছে স্থানীয় প্রশাসন। 

গত কয়েক দিনের লকডাউনে কিছু যান চলাচল করতে দিলেও এখন প্রশাসন আরো কঠোর অবস্থানে যাচ্ছে। ইজিবাইক ও ব্যাটারি চালিত এবং পায়ে চালিত রিকশা ভ্যান চলাচলে বাধা প্রদান করছে। ফলে শহরে আগে কিছু জনসমাগম থাকলেও বর্তমানে তা অনেক কমে গেছে। আইন-শৃঙ্খলা বাহিনী ও স্থানীয় ২টি স্বেচ্ছাসেবক দল শহরের মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে। 

বিনা প্রয়োজনে মানুষের চলাচল ও মাস্ক ছাড়া মানুষকে প্রতিহত করছে। এছাড়া এ কয়েক দিনের লকডাউনে শহরের কিছু দোকান-পাট প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে খুললেও এ ব্যাপারেও কঠোর অবস্থানে প্রশাসন। শহরের প্রবেশ মুখে আইন-শৃঙ্খলা বাহিনীর তদারকি বেড়েছে। যাতে বাহির থেকে কেউ শহরে প্রবেশ করতে এবং শহর থেকে কেউ বাইরে যেতে না পারে। লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসনের উদ্যোগে শহরে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। চালানো হচ্ছে জনসচেতনতামূলক প্রচারণা।

গোপালগঞ্জের সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ২২৯ জনের করোনা পরীক্ষা করে ৬১ জনের করোনা শনাক্ত হয়েছে এবং এই সময়ে মারা গেছে চারজন। এছাড়া এ পর্যন্ত জেলায় ২৫ হাজার ২৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪ হাজার ৫৬৬ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় ৫১ জনের মৃত্যু হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন