শিরোনাম
প্রকাশ : ৭ জুলাই, ২০২১ ১৩:৪০
প্রিন্ট করুন printer

বাগেরহাটে করোনায় আরও ৬ জনের মৃত্যু

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে করোনায় আরও ৬ জনের মৃত্যু
Google News

বাগেরহাট জেলায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে জেলায় ৯৫ জনের মৃত্যু হলো। এদের মধ্যে চারজন করোনায় আক্রান্ত হয়ে এবং দু'জন করোনার উপসর্গ নিয়ে মারা যান। বাগেরহাট সদরের ৫০ শয্যার কোভিড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এরমধ্যে ৬ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত এক মাসেই করোনা আক্রান্ত হয়ে বাগেরহাটে মারা গেছেন ৪৪ জন। 

গত ২ জুলাই জেলায় সংক্রমণের হার ছিল ৫৪ শতাংশ। বুধবার বাগেরহাটে সর্বশেষ সংক্রমণের হার দাঁড়িয়েছে ২৯ দশমিক ৪২ শতাংশে। এই পাঁচ দিনের মধ্যে সবচেয়ে কম। বাগেরহাটে বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৪০১ জনের নমুনা পরীক্ষায় ১১৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। গত ২৪ ঘণ্টায় জেলায় সংক্রমণের হার ২৯ দশমিক ৪২ শতাংশ। 

জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তদের মধ্যে রয়েছে বাগেরহাট সদরে ৬৫ জন, মোল্লাহাটে ১৩ জন, মোংলায় ১১ জন, ফকিরহাটে ৮ জন, মোরেলগঞ্জে ৮ জন, শরণখোলায় ৭ জন, রামপালে ৫ জন ও রামপাল উপজেলায় ১ জন। 

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, বুধবার বাগেরহাটে কোভিড হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়। এই নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৯৫ জনে। এরমধ্যে বাগেরহাট জেলায় গত এক মাসে (৬ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত) ৪৪ জনের মৃত্যু হয়েছে। তবে গত পাঁচদিনের নমুনা পরীক্ষায় জেলায় সংক্রমণের হার কিছুটা কমের দিকে। বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় ৪০১টি নমুনা পরীক্ষায় ১১৮ জনের পজেটিভ এসেছে। ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ২৯ দশমিক ৪২ শতাংশ। যা গত পাঁচদিনের তুলনায় সর্বনিম্ন। তবে এটাকে উন্নতি বলা যাবে না।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর