২৭ জুলাই, ২০২১ ১০:৫৭

করোনায় ব্রাজিলে মৃত্যু সাড়ে পাঁচ লাখের বেশি

অনলাইন ডেস্ক

করোনায় ব্রাজিলে মৃত্যু সাড়ে পাঁচ লাখের বেশি

ফাইল ছবি

মহামারিতে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছে ব্রাজিল। বিশ্বে করোনা আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যান ওয়ার্ল্ডোমিটারের তথ্যনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক কোটি ৯৭ লাখ সাত হাজার ৬৬২ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৫০ হাজার ৫৮৬ জন।

দেশটিতে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে এক কোটি ৮৩ লাখ ৯৮ হাজার ৫৬৭ জন এবং বর্তমানে আক্রান্ত রয়েছে সাত লাখ ৫৮ হাজার ৫০৯ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৫২ লাখ ৮৭ হাজার ২৬৯ জন এবং মারা গেছে ছয় লাখ ২৭ হাজার ৩৯ জন।

যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, ফ্রান্স, ব্রিটেন, তুরস্ক, আর্জেন্টিনা, কলম্বিয়া ও ইতালি। ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ১৪ লাখ ৩৯ হাজার ৭৬৪ জন এবং মারা গেছে চার লাখ ২১ হাজার ৪১১ জন।

এদিকে, সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৯ কোটি ৫৩ লাখ ৪৫ হাজার ৬৭ জন এবং মারা গেছে ৪১ লাখ ৮২ হাজার ৮২০ জন। বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৭ কোটি ৭১ লাখ ৮২ হাজার ৩৮৬ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৩৯ লাখ ৭৯ হাজার ৮৬১ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মৃত্যুর হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৮৪ হাজার ৯৩৯ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।


বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর