৩১ জুলাই, ২০২১ ১৫:৫৪

৩১ জেলায় করোনা ও উপসর্গে ১২৩ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

৩১ জেলায় করোনা ও উপসর্গে ১২৩ জনের মৃত্যু

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় দেশে মহামারি করোনাভাইরাস ও এর উপসর্গ নিয়ে ৩১ জেলায় ১২৩ জনের মৃত্যু হয়েছে। 

চট্টগ্রাম বিভাগে ৩৪ জন মারা গেছেন। এর মধ্যে কুমিল্লায় ১২ ও চট্টগ্রামে ৪ জনসহ বিভাগের অন্যান্য জেলায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। রাজশাহী বিভাগে ১৩ জনের মৃত্যু হয়েছে।

এদের মধ্যে পাবনার ৫, রাজশাহীর ৩, নওগাঁর ৩, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জের একজন করে মারা গেছেন। খুলনা বিভাগে করোনায় ১৯ জন মারা গেছেন। এর মধ্যে কুষ্টিয়ার ৫, খুলনার ৪, যশোরে ও ঝিনাইদহে ৩ জন করে, চুয়াডাঙ্গার দুই এবং বাগেরহাট ও মেহেরপুরে ১ জন করে রয়েছেন।

ময়মনসিংহ বিভাগে করোনা আক্রান্ত নয়জনসহ উপসর্গ নিয়ে ১৬ জন মারা গেছেন। এদের মধ্যে নেত্রকোণায় ২, শেরপুর ও জামালপুরে একজন করে রয়েছেন।  সিলেট বিভাগের মধ্যে জেলায় ২জন, মৌলভীবাজারে একজনসহ ৯ জনের মৃত্যু হয়েছে।

বরিশালে করোনা ও উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে।  এদের মধ্যে বরিশালের ২ জন, ভোলার ২ জন, পটুয়াখালীতে ১, ঝালকাঠির ৩ জন রয়েছেন। বাকি ৬ জন করোনার উপসর্গ নিয়ে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এদিকে রংপুর বিভাগে ১৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রংপুরের ৫, ঠাকুরগাওয়ে ৩, দিনাজপুর ও নীলফামারীতে ২, কুড়িগ্রাম ও গাইবান্ধার একজন করে রয়েছেন। এছাড়া, করোনা ও উপসর্গ নিয়ে টাঙ্গাইলে দুইজনের মৃত্যু হয়েছে।  

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১শে মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এর আগে একই বছরের ২০শে জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। এখন পর্যন্ত বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর