শিরোনাম
প্রকাশ : ১৭ আগস্ট, ২০২১ ০৮:৫১
প্রিন্ট করুন printer

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় সাড়ে ৭ হাজারের বেশি মানুষের মৃত্যু

অনলাইন ডেস্ক

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় সাড়ে ৭ হাজারের বেশি মানুষের মৃত্যু
Google News

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরও সাড়ে সাত হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এছাড়াও একই সময়ে এই ভাইরাসের সংক্রমণে সংক্রমিত হয়েছে ৫ লাখ ১৮ হাজারের বেশি মানুষ। ২৪ ঘণ্টায় দৈনিক মৃত্যুর সংখ্যা কমলেও আক্রান্তের সংখ্যা বেড়েছে।

এদিন বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১ হাজার ৮০১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এ পর্যন্ত ৩ কোটি ৭৭ লাখ ৩৩ হাজার ২১৪ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ৩৮ হাজার ৭৮৪ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ইন্দোনেশিয়া। এদিন দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৪৫ জন। আর নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৩৮৪ জন। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২০ কোটি ৮৬ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪৩ লাখ ৮২ হাজার।

আজ মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে প্রাণঘাতী এই ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৮ হাজার ৫০৯ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ কোটি ৮৬ লাখ ৫২ হাজার ৬৯২ জনে।

বিডি প্রতিনিধি/আবু জাফর