২৪ আগস্ট, ২০২১ ১৮:৩৮

বগুড়ায় করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৭১

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৭১

প্রতীকী ছবি

বগুড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে চারজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৭১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। প্রায় দুই মাস পর মৃত্যুর সংখ্যা পাঁচের নিচে নেমে এলো। মারা যাওয়া চারজনের মধ্যে বগুড়ার বাসিন্দা দুইজন এবং অপর দুইজন সিরাজগঞ্জ জেলার বাসিন্দা।

মঙ্গলবার দুপুর ১২টায় বগুড়ার সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদ উল হক জানান, গত ২৪ ঘণ্টায় মোট ৩৮০টি নমুনায় নতুন আক্রান্ত হয়েছে ৭১ জন। জেলায় মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ লাখ ৮ হাজার ৮৩৩টি। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ৬৭ জন, অ্যান্টিজেন পরীক্ষায় ৩ জন ও টিএমএসএস ল্যাবে একজনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

নতুন আক্রান্তদের মধ্যে বগুড়া সদরে ৬২, গাবতলীতে ৪, নন্দীগ্রামে ২, শিবগঞ্জে, আদমদীঘিতে ও শাজাহানপুরে একজন করে আক্রান্ত হয়েছে। জেলায় নতুন করে ৮৯ জন সুস্থ হয়েছে। বগুড়ায় করোনা ভাইরাসে মোট আক্রান্ত হয়েছে ২০ হাজার ৭৬৪ জন। সুস্থ হয়েছেন ১৯ হাজার ৮৩২ জন।

করোনায় আক্রান্তদের মৃত্যুর সংবাদ দিলেও উপসর্গে কেউ মারা যায়নি বলে তথ্য দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। করোনায় মারা যাওয়া চারজনের মধ্যে বগুড়ার বাসিন্দা দুজন। অপর দুজন সিরাজগঞ্জ জেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট মৃত্যু হলো ৬৪৯ জনের।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে করোনায় মারা গেছেন বগুড়া সদরের হাসনা বানু (৮৫) ও আফসার আলী (৫৫)। এছাড়া বাকি দুজন সিরাজগঞ্জ জেলার বাসিন্দা। জেলায় করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে ৩২১ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছে ২০৪ জন। বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি ৮৮ জন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ৮০ জন, টিএমএস মেডিকেল কলেজ হাসপাতালে ২৬ জন। এছাড়া জেলার বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে ১০ জন। বাকিরা নিজ নিজ বাড়িতে চিকিৎসা গ্রহণ করছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর