২৬ সেপ্টেম্বর, ২০২১ ২০:৫৭

করোনায় কোনো মৃত্যু হয়নি বলে দাবি যে দেশের

অনলাইন ডেস্ক

করোনায় কোনো মৃত্যু হয়নি বলে দাবি যে দেশের

মহামারি করোনার ধাক্কা সামলাতে হিমশিম খাচ্ছে পুরো বিশ্ব। করোনার নতুন নতুন ভ্যারিয়েন্টের কাছে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলোও নাকাল। পৃথিবীজুড়ে টিকা কার্যক্রম চললেও থামছে না সংক্রমণ ও মৃত্যু। তবে তুর্কেমেনিস্তান দাবি করেছে, দেশটিতে করোনায় এখনো কোনো মৃত্যু হয়নি। খবর সিএনএন এর। 

বলা হয়েছে, গত দুইবছরেও করোনা কেড়ে নেয়নি একটি প্রাণও, মধ্য এশিয়ার দেশটির স্বৈরাচার সরকারের দাবি অন্তত এমনটাই। যদিও সংশ্লিষ্ট সক্রিয়কর্মীরা এই দাবি অসত্য বলে উল্লেখ করেছেন। জন হপকিন্স বিশ্ববিদ্যালয় ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার সংগৃহীত তথ্যানুসারে তুর্কেমেনিস্তান বিশ্বের পাঁচটি দেশের একটি যেখানে করোনা সংক্রমণের কোন তথ্য অন্তর্ভুক্ত করা হয়নি।

এদিকে, বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় রবিবার সকাল ৭টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৫ হাজার ৯৩৩ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭৯ হাজার ৭২৯ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ৪৭ লাখ ৫৬ হাজার ৫২৪ জন এবং আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ২২ লাখ ৪৮ হাজার ৩৯৯ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ কোটি ৮৮ লাখ ৫৬ হাজার ৫৯৮।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর