১৫ অক্টোবর, ২০২১ ২০:৪১

টানা তৃতীয় দিন মৃত্যু শূন্য শেবাচিমের করোনা ওয়ার্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

টানা তৃতীয় দিন মৃত্যু শূন্য শেবাচিমের করোনা ওয়ার্ড

প্রতীকী ছবি

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ওয়ার্ড টানা তৃতীয় দিন ছিল মৃত্যু শূন্য। শুক্রবার করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিল ২৬ জন রোগী।
 
এদিকে, গত বৃহস্পতিবার রাতে আরটি পিসিআর ল্যাবের সব শেষ রিপোর্টে নমুনা পরীক্ষায় ১.০০ ভাগ করোনা শনাক্ত হয়েছে। 
 
হাসপাতালের পরিচালক কার্যালয় থেকে জানা যায়, গত বৃহস্পতিবার করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিল ২৬ জন রোগী। বিগত ২৪ ঘণ্টায় চিকিৎসায় সুস্থ হয়ে করোনা ওয়ার্ড ত্যাগ করেছেন ২ জন রোগী। একই সময়ে নানা উপসর্গ নিয়ে করোনা ওয়ার্ডে ২ জন রোগী ভর্তি হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন কোন রোগী মৃত্যু হয়নি। এর আগের ৪৮ ঘণ্টায়ও রোগী মৃত্যু শূন্যের কোটায় ছিল করোনা ওয়ার্ডে। এ নিয়ে গত মে মাসের পর ৭ম দিনের মতো রোগী মৃত্যু শূন্য করোনা ওয়ার্ড। 
 
শুক্রবার সকাল পর্যন্ত করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিল ২৬ জন রোগী। 
 
এর আগে গত মঙ্গলবার করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ১ জন, সোমবার ১ জন, রবিবার ১ জন, শনিবার ২ জন এবং গত শুক্রবার ১ জন রোগীর মৃত্যু হয়েছে। 
 
গত বছরের ১৭ মার্চ শেবাচিমে করোনা ওয়ার্ড চালুর পর এ পর্যন্ত ৭ হাজার ৩১২ জন রোগী সেখানে ভর্তি হন। যার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় ১ হাজার ৪১২ জনের মৃত্যু হয়েছে। 
 
এদিকে, মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে গত বুধবার রাতের রিপোর্টে ১০০ জনের নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১.০০ ভাগ। 
 
এর আগে গত বুধবার পিসিআর ল্যাবে শনাক্তের হার ছিল ০.৯০ ভাগ, মঙ্গলবার ০.৮৮ ভাগ, সোমবার ৬.৬২ ভাগ, রবিবার ৪.৭৮ ভাগ, শনিবার ২.৩২ ভাগ এবং শুক্রবার ছিল ১.১১ ভাগ। 
 
গত বছরের ৮ এপ্রিল মেডিকেল কলেজে পিসিআর ল্যাব চালুর পর গত ৫ জুলাই ল্যাবের ইতিহাসে সর্বাধিক ৭৩.৯৪ ভাগ করোনা শনাক্ত হয়।
 
বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর