১৭ অক্টোবর, ২০২১ ০৩:৪৯

রাশিয়ায় একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু

অনলাইন ডেস্ক

রাশিয়ায় একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু

করোনাভাইরাসের সংক্রমণে এক দিনে রেকর্ড এক হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে রাশিয়ায়। শনিবার দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষের এক পরিসংখ্যানে জানা যায়, গত ২৪ ঘণ্টায় করোনায় এক হাজার দুজন মারা গেছেন।

একই সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৩ হাজার ২০৮ জন। এ নিয়ে রাশিয়ায় করোনা আক্রান্ত হয়ে মোট ২ লাখ ২২ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। খবর বিবিসি’র।

দেশটির সরকারি পরিসংখ্যানে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনায় ১০০২ জনের প্রাণহানি এবং ৩৩ হাজার ২০৮ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। যা এই মহামারি শুরু হওয়ার পর দেশটিতে একদিনে আক্রান্ত এবং মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড।

রাশিয়ায় করোনায় এ পর্যন্ত সংক্রমিত রোগীর সংখ্যা ৭৯ লাখ ৫৮ হাজার ছাড়িয়েছে। এদিকে সরকারি তথ্যমতে, শনিবার পর্যন্ত রাশিয়ার মোট জনগোষ্ঠীর ৩১ শতাংশকে পুরোপুরি টিকা দেওয়া হয়েছে।

এদিকে দেশটিতে স্থানীয়ভাবে তৈরি করোনাভাইরাসের কয়েকটি টিকা পাওয়া গেলেও নাগরিকদের টিকা নিয়ে সংশয় রয়েছে। এ কারণে টিকাদান কর্মসূচি সফল করতে কর্তৃপক্ষকে হিমসিম খেতে হচ্ছে। বেসরকারি কিছু জরিপে দেখা গেছে, দেশটির অর্ধেকেরও বেশি নাগরিক টিকা না নেওয়ার পরিকল্পনা করছেন।

উল্লেখ্য, রাশিয়ায় করোনায় এ পর্যন্ত ২ লাখ ২২ হাজার ৩১৫ জন মারা গেছেন। যা ইউরোপের দেশগুলোর মধ্যে সর্বোচ্চ।

বিডি প্রতিদিন/আবু জাফর

সর্বশেষ খবর