শিরোনাম
৫ জানুয়ারি, ২০২২ ২০:১৪

ওমিক্রনে ভারতে প্রথম মৃত্যু

অনলাইন ডেস্ক

ওমিক্রনে ভারতে প্রথম মৃত্যু

ছবি এনডিটিভির।

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত হয়ে ভারতে প্রথম একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়। দেশটির সরকারি সূত্রের বরাত দিয়ে এ খবর জানিয়েছে এনডিটিভিবার্তা সংস্থা রয়টার্স

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, ভারতের পশ্চিমের রাজ্য রাজস্থানের উদয়পুরের বাসিন্দা ওই ব্যক্তির নাম লক্ষ্মীনারায়ণ নাগার, বয়স ৭৩ বছর। গত সপ্তাহে তিনি মারা যান।

ভারতের সংবাদ সংস্থা পিটিআই জানায়, ওই ব্যক্তির দেহ থেকে নমুনা সংগ্রহ করে সেটির জিনম সিকয়েন্স করে জানা যায় তিনি ওমিক্রন ধরনে আক্রান্ত ছিলেন। ৩১ ডিসেম্বর উদয়পুরের একটি হাসপাতালে তিনি ‍মারা যান। গত ১৫ ডিসেম্বর পরীক্ষায় লক্ষ্মীনারায়ণ দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। তারপর থেকে তিনি হাসপাতালেই ছিলেন। তিনি ডায়বেটিস এবং উচ্চরক্তচাপ সহ নানা দীর্ঘমেয়াদী রোগে ভুগছিলেন।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, দেশটিতে বুধবার পর্যন্ত ২ হাজার ১৩৫ জনের ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। মহারাষ্ট্রে ৬৫৩ জনের ওমিক্রন শনাক্ত হয়েছে। দিল্লিতে ওমিক্রনের সর্বোচ্চ রোগী (৪৬৪ জন) পাওয়া গেছে।

অন্যদিকে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৮ হাজার ৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে; যা আগের দিনের তুলনায় প্রায় ৫৫ শতাংশ বেশি। মঙ্গলবার দেশটিতে ৩৭ হাজার ৩৭৯ জনের করোনা শনাক্ত হয়েছিল। কোভিডের ঘটনা বাড়তে থাকায় ভারতের কয়েকটি রাজ্য রাতের কারফিউয়ের মতো নিষেধাজ্ঞা জারি করেছে।

বিডি-প্রতিদিন/শফিক

সর্বশেষ খবর