২৩ জানুয়ারি, ২০২২ ১৬:০৮

রংপুরে একদিনে করোনা শনাক্তের হার বেড়েছে ১৫ শতাংশ

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

রংপুরে একদিনে করোনা শনাক্তের হার বেড়েছে ১৫ শতাংশ

প্রতীকী ছবি

রংপুর বিভাগের করোনা সংক্রমণের হার একদিনের ব্যবধানে ১৫ শতাংশ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার গিয়ে ঠেকেছে ৩৬ দশমিক ৫৯ শতাংশে। একদিন আগে শনাক্তের হার ছিল ২২ দশমিক ৬০ শতাংশ। এছাড়া বিভাগে একজনের মৃত্যু হয়েছে। জনগণের স্বাস্থ্যবিধি ঠিকভাবে না মানায় এই শনাক্তের হার বাড়ছে বলে মনে করছে স্বাস্থ্য বিভাগ। 

বিভাগীয় স্বাস্থ্য অফিস সূত্রে জানা গেছে, করোনা সংক্রমণের হার প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের হার ছিল ৩৬ দশমিক ৫৯ শতাংশ। ৪৫১ জনের জনের পরীক্ষা করে ১৬৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত ৩ লাখ ১২ হাজার ৬৪৬ জনের দেহে করোনা পরীক্ষা করে ৫৬ হাজার ৬৩৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৪ হাজার ৫০৫ জন। গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের একজন মৃত্যুবরণ করেছেন দিনাজপুরে। 

করোনা শনাক্তের দিক দিয়ে বিভাগের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর জেলায়। দিনাজপুরে এ পর্যন্ত ৯০ হাজার ২৬৪ জনের পরীক্ষা করে ১৫ হাজার জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর পরের অবস্থানে রয়েছে রংপুর জেলা। এই জেলায় এ পর্যন্ত ৭৫ হাজার ৪৭২ জনের পরীক্ষা করে ১২ হাজার ৭৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মৃত্যুর দিন দিয়েও এগিয়ে রয়েছে দিনাজপুর জেলা। এ জেলায় এ পর্যন্ত ৩৩৩ জন মারা গেছেন। এর পরে রংপুর ২৯৩ জন, ঠাকুরগাঁওয়ে  ২৫৬ জন মারা গেছেন। বিভাগের মধ্যে সবচেয়ে কম মৃত্যু হয়েছে গাইবান্ধা জেলায়। এই জেলায় এপর্যন্ত ৬৩ জন মারা গেছেন। 

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম লেলিন বলেন, প্রতিদিন সংক্রমণের হার বাড়ছে। এ অবস্থা থেকে উত্তরণের পথ হল সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর