২৩ জানুয়ারি, ২০২২ ১৬:২৫

গত ২৪ ঘণ্টায় যশোরে ১৯৪ জনের শরীরে করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, যশোর

গত ২৪ ঘণ্টায় যশোরে ১৯৪ জনের শরীরে করোনা শনাক্ত

যশোরের গত ২৪ ঘণ্টায় ১৯৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৩ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। 

এদিকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মো. আব্দুর রশিদ জানান, এ বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগের জিনোম সেন্টারে গত ৩১ ডিসেম্বর থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত ৩৫ জনের শরীরে করোনার নতুন ধরণ ওমিক্রম শনাক্ত হয়েছে। এ নিয়ে যশোরে মোট ৩৮ জনের শরীরে ওমিক্রন শনাক্ত হলো। 

যবিপ্রবি’র অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও জিনোম সেন্টারের সহযোগী পরিচালক অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ বলেন, ওমিক্রন আক্রান্তদের শরীরে ঠান্ডা লাগা, গলা ব্যাথা, মাংশপেশীতে ব্যাথা ও সামান্য জ্বর ছাড়া তেমন কোন গুরুতর উপসর্গ নেই। তারপরও খুব দ্রুত সংক্রমনশীল হওয়ার কারণে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এটিকে উদ্বেগের ধরণ হিসেবে অখ্যায়িত করেছে। সেকারণে সবাইকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বারোপ করেন তিনি। 

যশোরের সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাস জানিয়েছেন, নতুন বছরের শুরু থেকে যশোরে করোনা সংক্রমণের হার বাড়তে শুরু করে। এক সপ্তাহের ব্যবধানে শনাক্তের হার ৫ শতাংশ থেকে বেড়ে ৪৮ শতাংশে দাঁড়িয়েছে। তিনি বলেন, বর্তমানে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ২৩ জন করোনা রোগির মধ্যে ৬ জন রেড জোনে এবং ১৭ জন ইয়োলো জোনে রয়েছেন।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর