২৪ জানুয়ারি, ২০২২ ২২:১০

রাজবাড়ীতে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ

রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ীতে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ

প্রতীকী ছবি

রাজবাড়ীতে করোনা ভাইরাস পরীক্ষা করতে আসা অর্ধেকই করোনা আক্রান্ত। আক্রান্ত ব্যক্তিরা করোনার কোন ভ্যারিয়েন্টে আক্তান্ত সে তথ্য নিশ্চিত করতে পারেনি স্বাস্থ্য বিভাগ। 

সোমাবার দুপুরে জেলা সিভিল সার্জন ডা. মোহম্মদ ইব্রাহিম টিটন এ তথ্য নিশ্চিত করেছেন। জেলায় আক্রান্তের সংখ্যা হু হু করছে বাড়ছে বলে তিনি জানান। তিনি বলেন, সোমবার জেলা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ৮০ জন ব্যক্তি করোনা ভাইরাস পরীক্ষার জন্য আসেন। সেখান থেকে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৪০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ২১ জন, পাংশা উপজেলার ৭ জন, বালিয়াকান্দি উপজেলার ৩ জন, গোয়ালন্দ উপজেলার ৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

কোভিড-১৯ এর নতুন ভ্যারিয়েন্ট (অমিক্রণ) এর পর রাজবাড়ীতে রবিবার এবং সোমবার দুইদিনে ৮২ জন আক্রান্ত হয়েছে বলে জানা গেছে।
রাজবাড়ীতে আক্রান্ত কয়েকজন ব্যক্তির সাথে কথা বলে জানা গেছে, তাদের জ্বর, ঠান্ডা ও কাশি রয়েছে। স্বাভাবিকভাবে তারা বাইরে ঘোরাফেরা করছেন। আক্রান্তদের মধ্যে কোন রোগী রাজবাড়ী সদর হাসাপাতাল অথবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়নি। 

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেছেন, আক্রান্তদের সংখ্যা হু হু করে বৃদ্ধি পাচ্ছে। আমরা ধরে নিয়েছি যারা ঠান্ডা, জ্বর ও কাশি রয়েছে তারা সবাই করোনায় আক্রান্ত। আক্রান্ত ব্যক্তিরা যেন আলাদা থেকে পরিবারকে নিরাপদ রাখেন। তবে আশার কথা হচ্ছে আক্রান্তদের মধ্যে চরম খারাপ অথবা হাসপাতালে ভর্তির মতো কোন অবস্থাসম্পন্ন রোগী পাওয়া যায়নি। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর