২২ জুলাই, ২০২২ ১৩:৪৮

ভারতে পাঁচ মাসে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ

অনলাইন ডেস্ক

ভারতে পাঁচ মাসে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ

প্রতীকী ছবি

ভারতে গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ৮৮০ জন করোনা আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

শুক্রবার সকাল ৮টা পর্যন্ত দেওয়া হিসাব বলছে, দেশটিতে এখন মোট করোনা রোগীর সংখ্যাও প্রায় দেড় লাখ। এই মুহূর্তে সরকারি হিসাব অনুযায়ী এক লাখ ৪৯ হাজার ৪৮২ জন করোনা আক্রান্ত রয়েছেন দেশটিতে। দু’টি সংখ্যাই গত পাঁচ মাসে সর্বোচ্চ। শেষবার ফেব্রুয়ারির শেষ সপ্তাহে দেশটির করোনা পরিসংখ্যান এর কাছাকাছি ছিল। যখন দেশটিতে ওমিক্রনের কারণে করোনার তৃতীয় ঢেউ চলছিল।

গত এক সপ্তাহ ধরেই ভারতে করোনার দৈনিক সংক্রমণ ২০ হাজারের আশেপাশে ঘোরাফেরা করছে। বৃহস্পতিবারের দেওয়া দেশটির কেন্দ্রীয় সরকারের হিসাস অনুযায়ী, দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২১ হাজার ৫৬৬। তবে শুক্রবার এই সংখ্যা আরও বৃদ্ধি পাওয়ায় প্রশ্ন উঠছে তবে কি ওমিক্রনের নতুন উপরূপ বিএ ২.৭৫ যার ডাক নাম ‘স্যান্টারস’-এর কারণে চতুর্থ ঢেউও শুরু হতে চলেছে ভারতে?

শুক্রবারের পরিসংখ্যান বলছে, এই পর্যায়ে দেশটিতে মূলত চারটি রাজ্য দৈনিক সংক্রমণ সবার আগে রয়েছে। প্রথমেই নাম রয়েছে কেরালার। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে দুই হাজার ৬৬২ জন করোনা আক্রান্ত হয়েছে। তারপরই রয়েছে পশ্চিমবঙ্গ। একদিনে দুই হাজার ৪৮৬ জন আক্রান্ত হয়েছেন রাজ্যটিতে। তৃতীয় এবং চতুর্থ স্থানে রয়েছে মহারাষ্ট্র (২২৮৯) এবং তামিলনাড়ু (২০৯৩)। পঞ্চমস্থানে উড়িষ্যা। উড়িষ্যায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে এক ১৯৬ জন।

গোটা ভারতে ২৪ ঘণ্টায় করোনায় ৬০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কেরালায় ২১টি অনথিভুক্ত মৃত্যু রয়েছে। এছাড়া সাতজনের মৃত্যু হয়েছে ছত্তিশগড়ে। পশ্চিমবঙ্গ এবং মহারাষ্ট্রে মারা গেছে ছ’জন করে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর