৬ ডিসেম্বর, ২০১৯ ০৫:৫১

ব্লকচেইনভিত্তিক ডিজিটাল সাপ্লাই চেইন ফাইন্যান্স প্ল্যাটফর্ম ‘অর্জন’ চালু করল আইপিডিসি

প্রেস বিজ্ঞপ্তি

ব্লকচেইনভিত্তিক ডিজিটাল সাপ্লাই চেইন ফাইন্যান্স প্ল্যাটফর্ম ‘অর্জন’ চালু করল আইপিডিসি

১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড বাংলাদেশের প্রথম ব্লকচেইনভিত্তিক ডিজিটাল সাপ্লাই চেইন ফাইন্যান্স প্ল্যাটফর্ম ‘অর্জন’ চালু করেছে। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) রাজধানীর র‍্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন হোটেলের গ্র্যান্ড বলরুমে আড়ম্বরপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে যাত্রা শুরু করলো অর্জন। 

‘অর্জন’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক'র নির্বাহী পরিচালক মো. শাহ আলম, বাংলাদেশে ডিএফআইডির কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ জুডিথ হারবার্টসন, আইবিএম গ্লোবাল বিজনেস সার্ভিসেস-এর ভিপি ব্লকচেইন জিআইইউ, এশিয়া প্যাসিফিক পল বুরেন হাচিসন এবং বেসিস (বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস)-এর সভাপতি সৈয়দ আলমাস কবীর। 

এছাড়া আরও উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগের স্টার্টআপ বাংলাদেশ-এর ইনভেস্টমেন্ট অ্যাডভাইজার টিনা জাবিন, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর নমিনেটেড ডিরেক্টর, জিওবি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সালাহউদ্দিন মাহমুদ, এমডি ও সিইও মমিনুল ইসলাম, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও হেড অব বিজনেস ফাইন্যান্স রিজওয়ান দাউদ শামস, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও হেড অব রিটেইল বিজনেস মোঃ কায়সার হামিদ এবং আইপিডিসি’র অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তারাসহ আরও অনেকে।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর