৬ ডিসেম্বর, ২০১৯ ০৫:৫৬

স্কিলস এবং ফিউচার অব ওয়ার্ক বিষয়ক জাতীয় সম্মেলন অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি

স্কিলস এবং ফিউচার অব ওয়ার্ক বিষয়ক জাতীয় সম্মেলন অনুষ্ঠিত

ইউনিসেফ, একশনএইড বাংলাদেশ এবং এটুআই এর যৌথ আয়োজনে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের উইন্ডি টাউন হলে ‘স্কিলস এবং ফিউচার অব ওয়ার্ক’ বিষয়ক জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহ্‌মেদ পলক এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রাক্তন মুখ্য সমন্বয়ক (এসডিজি) এবং জেনারেশন আনলিমিটেড (জেন ইউ) ইন বাংলাদেশ'র সভাপতি জনাব মোঃ আবুল কালাম আজাদ। 

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব জনাব এন এম জিয়াউল আলম, পিএএ। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন এটুআই-এর প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) ড. মোঃ আব্দুল মান্নান। সমাপনী অধিবেশনে প্যানেল আলোচনা সঞ্চালনা করেন এটুআই-এর পলিসি অ্যাডভাইজর জনাব আনীর চৌধুরী।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ)-এর নির্বাহী চেয়ারম্যান (সচিব) জনাব মোঃ ফারুক হোসেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (অভিবাসী কল্যাণ অনুবিভাগ) ড. আহমেদ মুনিরুছ সালেহীন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ সফিকুল ইসলাম, ইউনিসেফ বাংলাদেশের জেন্ডার স্পেশালিস্ট জনাব নওরিন খান, একশন এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর জনাব ফারাহ কবির, আইএলও-এর চীফ টেকনিক্যাল অফিসার (স্কিলস ২১ প্রজেক্ট) জনাব কিশোর কুমার সিং, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এমসিসিআই) সভাপতি জনাব ব্যারিস্টার নিহাদ কবির, ইকরা বাংলাদেশের (কওমি শিক্ষা বোর্ড) চেয়ারম্যান মাওলানা ফরিদ উদ্দিন মাসুদ। 

এছাড়া ইউনিসেফ, একশনএইড বাংলাদেশ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ-এর আওতাধীন মন্ত্রিপরিষদ বিভাগ ও ইউএনডিপি বাংলাদেশ এর সহায়তায় পরিচালিত এটুআই এর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বিভিন্ন সরকারি, দাতা সংস্থা ও এনজিও কর্মকর্তাগণ এবং গণমাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর