মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

ফোনের চার্জ নিয়ে দুশ্চিন্তা দূর করবে অপো এ১৬

অনলাইন ডেস্ক

ফোনের চার্জ নিয়ে দুশ্চিন্তা দূর করবে অপো এ১৬

সম্প্রতি বড় ব্যাটারির এ১৬ ফোন বাজারে এনেছে অপো। এতে রয়েছে ৫০০০ এমএএইচ এর বড় ব্যাটারি। এক চার্জেই ইন্টারনেট ব্রাউজ, গেম খেলা, ছবি তোলা, ভিডিও দেখা, কথা বলা সবই করা যাবে। বলা হচ্ছে, একবার চার্জ দিয়ে ২১ ঘণ্টা পর্যন্ত ইউটিউব দেখা সম্ভব। এমনকি সুপার পাওয়ার মোড থাকার কারণে ৫% চার্জ অবশিষ্ট থাকলেও ১.৮৪ ঘণ্টা কথা বলা যাবে। 

শুধু তাই না, ইউএসবি টাইপ সি দিয়ে চার্জ হবেও দ্রুত। আছে নাইট চার্জ মোড যার মাধ্যমে রাতে নিশ্চিন্তে ফোন চার্জ দিয়ে রাখা যাবে। ওভারচার্জিং বা ফোন গরম হওয়ার কোন ভয় নেই। অর্থাৎ একটি ফ্লাগশিপ ফোনের যেসব সুবিধা থাকে সাধারণ তার প্রায় সব সুবিধাই রয়েছে স্বল্প বাজেটের (১২,৯৯০ টাকা) ফোনটিতে। 

এ সিরিজের সর্বশেষ সংস্করণ এ১৬ ফোনটিতে আরও আছে ট্রিপল ক্যামেরা, ম্যাক্রো লেন্স, স্টাইলিশ অ্যান্ড স্লিক ডিজাইন, সাইড মাউনটেন্ড সেন্সর, বড় পর্দাসহ প্রায় সবরকম প্রিমিয়াম সুবিধা। ফোনটির রিয়্যার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। বাকি দুটি ক্যামেরা ২ মেগাপিক্সেল করে। সেলফি প্রিয়দের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

ক্যামেরায় আরও আছে ম্যাক্রো লেন্সের মতো দারুণ কিছু ফিচার। ম্যাক্রো লেন্স হলো ছোট বা ক্ষুদ্র কোন বস্তুর ছবি যা খুব কাছ থেকে তোলা যায়। এটি স্বাভাবিক লেন্সগুলোর চেয়ে আরো কাছাকাছি ফোকাস করে সাবজেক্টের সাথে ফ্রেম পূরণ করে বিশদ ক্যাপচার করতে পারে। ফলে বস্তু ছোট হলেও বড় ও নিখুঁত ছবি পাওয়া যায়। তাই ছবি তোলার ক্ষেত্রে নিজের সৃজনশীলতা প্রকাশের সুযোগ রয়েছে এ১৬ ফোনটি দিয়ে।

হালকা-পাতলা গড়নের ফোনটির ওজন মাত্র ১৯০ গ্রাম। শক্তিশালী মিডিয়াটেকহেলিও চিপসেটের ফোনটিতে রয়েছে ৩জিবি র‌্যাম ও ৩২ জিবি রম। স্মার্ট ডিজাইনের এ১৬ ফোনের আরেকটি বিশেষত্ব সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যা ভিন্নরকম অনুভূতি দেবে। এটি দিয়ে হাতের ছোঁয়ায় মুহুর্তেই আনলক করা যাবে। 

সম্প্রতি ফোনটি বাজারে বাংলাদেশের বাজারে আসার পর থেকে ভালো সাড়া পড়েছে বলে জানিয়েছে অপো। অপো জানিয়েছে, খুব অল্প সময়ে সব শ্রেণীর গ্রাহকের মন জয় করে নিয়েছে ফোনটি।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর