শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৮ এপ্রিল, ২০২০ ২৩:১৫

বগুড়ায় ১২ পয়েন্টে ওএমএসের কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া নিম্নআয়ের মানুষদের জন্য ১০ টাকা কেজি দরে চাল ও ১৮ টাকা কেজি দরে আটা বিক্রি শুরু করেছে খাদ্য বিভাগ। এতে বাজারে চালের দাম কমবে বলে আশা করছেন খাদ্য কর্মকর্তারা। গত রবিবার থেকে বগুড়া জেলা সদরের এক পয়েন্টে খোলাবাজারে চাল ও আটা বিক্রি কার্যক্রম শুরু হয়।

জেলা খাদ্যনিয়ন্ত্রকের কার্যালয় সূত্র জানায়, জেলা সদরের ১২ স্থানে সপ্তাহের রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার চাল এবং সপ্তাহে শুক্রবার বাদে সব দন আটা বিক্রি করা হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একজন গ্রাহক সর্বোচ্চ পাঁচ কেজি চাল ও তিন কেজি আটা কিনতে পারবেন।

খাদ্য বিভাগের নিয়োগ ১২ জন ডিলার দিনে এক টন চাল ও ৫০০ কেজি আটা বিক্রি করবেন। জেলা সদরের সুলতানগঞ্জপাড়া, সাবগ্রাম রেলগেট, বনানী বাজার, সুবিল মসজিদ মার্কেট, সূত্রাপুর ও গোদারপাড়া, নিশিন্দারা ঝোপগাড়ী, মানিকচক বাজার, রহমান নগর, সেউজগাড়ী কারমাইকেল রোড ও কালিতলা বাজারে ডিলারদের নির্দিষ্ট ঘর থেকে খোলা বাজারে চাল ও আটা বিক্রি করা হচ্ছে। সদর উপজেলা খাদ্যনিয়ন্ত্রক মো. মনিরুল হক জানান, খোলা বাজারে ওএমএসের মাধ্যমে চাল ও আটা বিক্রি কার্যক্রম পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে উপজেলা সদরেও এ কার্যক্রম শুরু হবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর