শিরোনাম
প্রকাশ : সোমবার, ৪ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৩ জানুয়ারি, ২০২১ ২৩:৫৭

সংস্কার হবে উত্তরা গণভবন

নাটোর প্রতিনিধি

নাটোরের দিঘাপতিয়া রাজবাড়ি তথা উত্তরা গণভবন সংস্কার ও স্থাপত্যশৈলী রক্ষার জন্য বিশেষজ্ঞ টিমের মাধ্যমে সংস্কার করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ। এই সংস্কারের জন্য বরাদ্দের পাশাপাশি বিশেষজ্ঞদের দিয়ে কমিটি গঠনের জন্য মন্ত্রিপরিষদ বিভাগকে চিঠি দিয়েছে নাটোর জেলা প্রশাসন। বিভিন্ন গণমাধ্যমে উত্তরা গণভবনের স্থাপত্যশৈলী ধসে পড়া নিয়ে সংবাদ প্রকাশের পর গতকাল দুপুরে প্রধানমন্ত্রীর উত্তরাঞ্চলের বাসভবন উত্তরা গণভবনে পরিদর্শনে যান নাটোরের জেলা প্রশাসক                মো. শাহরিয়াজ।

এ সময় তিনি উত্তরা গণভবনের রাজপ্রাসাদ, ট্রেজারি ভবনসহ ক্ষতিগ্রস্ত অন্যান্য ভবন পরিদর্শন করেন। এ সময় মুঘল ও পাশ্চত্যরীতির স্থাপত্যশৈলী খসে পড়ার বিষয়ে মন্ত্রিপরিষদকে চিঠি দিয়ে অবহিত করার কথা জানান জেলা প্রশাসক।

এ ছাড়া কোনো অদক্ষ শ্রমিক দিয়ে গণভবন সংস্কার বা নকশা রক্ষার কাজে ব্যবহার না করে গণপূর্ত মন্ত্রণালয়ের স্থাপত্য বিভাগ, প্রত্নতত্ত্ব অধিদফতর এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সমন্বয়ে গঠিত বিশেষজ্ঞদের দিয়ে উত্তরা গণভবন সংস্কার করার কথা জানান। এ সময় নাটোর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারোয়ারসহ অন্যরা উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর