শিরোনাম
প্রকাশ : শনিবার, ৮ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৭ মে, ২০২১ ২৩:০২

সংক্ষিপ্ত

Google News

যাত্রী নিরাপত্তায় স্পিডবোট ও ট্রলারের পাখা খুলে নিল প্রশাসন

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে যাত্রীদের নিরাপত্তায় শতাধিক স্পিডবোট ও ট্রলারের পাখা খুলে নিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শিবচরের বাংলাবাজার ঘাটে অভিযান ইউএনও ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আসাদুজ্জামান। ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, সোমবার স্পিডবোট দুর্ঘটনায় প্রাণ হারায় ২৬ যাত্রী। লকডাউন অমান্য করে স্পিডবোট চলাচলে এই দুর্ঘটনা ঘটেছে। আসছে ঈদে এই রুটে যাত্রীদের চাপ বেড়েছে। তাই দুর্ঘটনা এড়াতে পদ্মা নদী পারাপারের জন্য ট্রলার ও স্পিডবোট বন্ধ রাখতে এগুলোর ইঞ্জিনের পাখা খুলে জব্দ করা হয়েছে। ইউএনও আসাদুজ্জামান বলেন, আসন সংখ্যা নির্ধারণ করে সরকারি বিধি মেনে স্পিডবোট চলাচল করবে। প্রাথমিকভাবে স্পিডবোট ও ট্রলারের ইঞ্জিনের পাখা জব্দ করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না পেলে এই রুটে যাত্রী পারাপারকারী কোনো নৌযান চলতে পারবে না।      

-মাদারীপুর প্রতিনিধি

 

শিশুকে গলা কেটে হত্যা

ফেনী সদর উপজেলার কালিদহ ইউনিয়নের মাইজবাড়িয়ায় আনিসা ইসলাম (১১) নামের এক স্কুলছাত্রীর গলা কাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাত ১০ টার দিকে তার বাসার ছাদ থেকে তার লাশ উদ্ধার করা হয়। সে প্রবাসী শহিদুল ইসলামের ছোট মেয়ে। আনিসা ফেনী শহরের ডাক্তার পাড়ার মহিছুন্নাহ মাদ্রাসার ষষ্ঠ শ্রেণির ছাত্রী। হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার সন্দেহে পুলিশ রাতেই আনিসার জ্যেঠাত ভাই নিশানকে (১৬) আটক করেছে। সেও একটি মাদ্রাসার ছাত্র। নিহতের মা  আনিসাকে বাড়িতে তার দাদুর কাছে রেখে পাশের বাড়িতে গিয়েছিলেন। রাতে তিনি শুনতে পান আনিসার জ্যেঠাতো ভাই মাদ্রাসা ছাত্র নিশানকে খুঁজে পাওয়া যাচ্ছে না। বাড়ির সবাই নিশানকে খোঁজাখুঁজিতে ব্যস্ত হয়ে পড়ে। একপর্যায় নিশানকে খুঁজে পাওয়া গেলেও তানিশাকেও ঘরে পাওয়া যাচ্ছিল না। পরে বাড়ির ছাদে গেলে তার গলা কাটা লাশ পাওয়া যায়।   

-ফেনী প্রতিনিধি

 

বৃদ্ধা মাকে দুই সন্তানের নির্যাতন

সিরাজদিখানে বৃদ্ধা মাকে মেরে বাড়ি থেকে বের করার চেষ্টা করছে দুই ছেলে- এমন অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার জৈনসার ইউনিয়নের ভবানীপুর গ্রামে। সেখানে বৃদ্ধা মা রোকেয়া বেগম (৬৫)-কে মারধরের অভিযোগ তার দুই ছেলে খায়রুল ইসলাম মঞ্জনু ও মজিবুর তালুকদারের বিরুদ্ধে। একাধিকবার শারীরিক ও প্রতিনিয়ত মানসিকভাবে মাকে নির্যাতন করছে দুই ছেলে। জানা গেছে, উপজেলার ভবানীপুর গ্রামের মৃত হাজী মো. ফজল তালুকদারের ছয় ছেলে ও পাঁচ মেয়ে। ৪০ দিন আগে তাদের বাবা মারা গেলে বাবার বসতঘরটি দখলে মরিয়া হয়ে উঠে অভিযুক্ত দুই ভাই খায়রুল ও মজিবুর, তাই প্রতিনিয়ত নানা ইস্যু তৈরি করে শারীরিক ও মানসিক নির্যাতন করছে তাদের মা রোকেয়া বেগমকে।  

-মুন্সীগঞ্জ প্রতিনিধি

 

স্কুল ভবন নির্মাণকাজে অনিয়ম

কুমিল্লার দাউদকান্দি উপজেলার তুলাতলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজের অনিয়মের অভিযোগ উঠেছে। স্কুল ভবন নির্মাণের শুরুতে পাইলিংয়ে নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ শুরু করায় স্থানীয়রা কাজ বন্ধ করেন। কাজ বন্ধের পরেও ঠিকাদার পুনরায় কাজ শুরু করায় এলাকাবাসী বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করলে তিনি স্কুল ভবন নির্মাণস্থল পরিদর্শন করার আগ পর্যন্ত ঠিকাদারকে কাজ বন্ধের নির্দেশ দেন। জানা যায়, এ স্কুল ভবন নির্মাণের ঠিকাদারি প্রতিষ্ঠান ১ কোটি ২৫ লাখ টাকার কাজটি পেয়ে এক সপ্তাহ আগে নির্মাণ কাজ শুরু করেন। এ বিষয়ে দাউদকান্দি ইউএনও কামরুল ইসলাম খান বলেন, নিয়ম মেনে কাজ করা হচ্ছে না বলে অভিযোগ পেয়ে কাজ বন্ধের কথা বলেছি। দাউদকান্দি উপজেলা প্রকৌশলী আনোয়ারুল হক বলেন, কাজের অনিয়ম করলে ঠিকাদারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।  

-দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

এই বিভাগের আরও খবর