শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৫ জুলাই, ২০২১ ০০:০৭

সংক্ষিপ্ত

সংক্ষিপ্ত
Google News

রূপগঞ্জে আগুনের ঘটনাস্থল পরিদর্শনে স্কপের প্রতিনিধি দল

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের ভুলতায় আগুনে পুড়ে যাওয়া সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাসেম ফুড কারখানা পরিদর্শন করেছে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ-স্কপ গঠিত ফ্যাক্টস ফাইন্ডিং কমিটি। আট সদস্যের এ প্রতিনিধি দল গতকাল দুপুরে কারখানা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে জাতীয় শ্রমিক লীগের ট্রেড ইউনিয়ন সমন্বয়বিষয়ক সম্পাদক মো. ফিরোজ হোসাইন বলেন, ‘প্রতিনিধি দল পুরো ঘটনা অনুসন্ধান করতে এসেছে। তারা স্কপের জাতীয় কমিটির কাছে রিপোর্ট দেবে। পরে কমিটি পরীক্ষা-নিরীক্ষা করে সরকারসহ সংশ্লিষ্টদের কাছে দাখিল করবে। তারা স্থানীয় হাসপাতালে ভর্তি আহতদের খোঁজখবর নেন।’ তিনি আরও বলেন, ‘নিহতদের ২০ লাখ টাকা করে দিতে হবে। হাসেম ফুডস কর্তৃপকে সুস্থ না হওয়া পর্যন্ত আহতদের সর্বাত্মক সহযোগিতা করতে হবে।’

-রূপগঞ্জ প্রতিনিধি

 

টেকনাফে রোহিঙ্গার হাতে রোহিঙ্গা খুন

কক্সবাজারের টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পে টর্চ লাইটের আঘাতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ঘটনায় ১০ জনকে গ্রেফতার করেছে এপিবিএন সদস্যরা। কক্সবাজার ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন এসপি মো. তারিকুল ইসলাম তারিক এ তথ্য জানান। তিনি জানান, গতকাল ভোরে উপজেলার নয়াপাড়া রেজিস্ট্রার্ড ক্যাম্পের বি ব্লকে রোহিঙ্গা মো. এনাম প্রকাশ এনাম অপর রোহিঙ্গা মো. শাকেরকে পূর্ব শক্রতার জের ধরে মারধর এবং মাথায় টর্চলাইট দিয়ে আঘাত করে। পরে এপিবিএন সদস্যরা ভিকটিমকে উদ্ধার করে পার্শ্ববর্তী আইপিডি হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় নয়াপাড়া এপিবিএন ও টেকনাফ মডেল থানার পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে ১০ জনকে গ্রেফতার করেছে। মৃত শাকেরের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

-টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

 

শিশু ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

ফতুল্লায় পাঁচ বছরে এক মেয়েকে ধর্ষণের অভিযোগে যুবক তহুরুল ইসলামকে (২৫) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শিশুটির মা বাদী হয়ে তহুরুলের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় মামলা করেন। ফতুল্লার দেলপাড়ার ভাড়াটিয়া তহুরুল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রাধানগর বড় ডাবপুরের আবদুল মান্নানের ছেলে। বাদীর এজাহারসূত্রে জানা যায়, বাদী ও তহুরুল একই বাড়িতে ভাড়া থাকেন। বাদী একটি গার্মেন্টে চাকরি করেন। প্রতিদিনের মতো তিনি ৯ জুলাই মেয়েকে বাসায় একা রেখে সকালে কর্মস্থলে যান। দুপুর আড়াইটার দিকে তহুরুল ওই মেয়েকে পেয়ারা খাওয়ানোর কথা বলে নিজের রুমে ডেকে নিয়ে ধর্ষণ করেন। পরদিন সকালে শিশুটি মাকে বিষয়টি জানায়। মামলার তদন্ত কর্মকর্তা ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক এস এম শামীম জানান, তহুরুলকে গ্রেফতার করা হয়েছে।   

-নারায়ণগঞ্জ প্রতিনিধি

 

নরসিংদীতে ৫০০০ হতদরিদ্রের মাঝে খাবার

নরসিংদীর শিবপুরে ৫০০০ মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। শিবপুর উপজেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে এ খাবার বিতরণ করা হয়। জেলার শিবপুর উপজেলার ইটাখোলা চত্বরে এই কর্মসূচির উদ্বোধন করা হয়। শিবপুরের কলেজ গেট গোল চত্বর, শিবপুর বাসস্ট্যান্ড, শিবপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়, চৈতন্যার বানিয়াদী যুবলীগের কর্মীরা বিভক্ত হয়ে হতদরিদ্র মানুষের মাঝে রান্না করা খাবার পৌঁছে দেওয়া হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের সভাপতি বিজয় কৃষ্ণ গোস্বামী।

-নরসিংদী প্রতিনিধি

এই বিভাগের আরও খবর