বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

ভাতার আবেদন করতে গিয়ে জানলেন তিনি মৃত!

আমতলী (বরগুনা) প্রতিনিধি

আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের উত্তর টেপুরা গ্রামের বিধবা অজিফা বেগম (৬১) জীবিত থেকেও ভোটার তালিকায় মৃত। বিধবা ভাতার জন্য গতকাল আবেদন করতে গিয়ে ভোটার তালিকায় তার নামের পাশে মৃত দেখতে পান। এ সময় কান্নায় ভেঙে পড়েন তিনি।

জানা যায়, অজিফা বেগমের স্বামী এছব সিকদার ২০ বছর আগে মারা যান। স্বামীর মৃত্যুর পর তিনি অন্যের বাড়িতে কাজ করে দুই ছেলেকে বড় করেন। ছেলেরা বিয়ে করে অন্যত্র চলে যাওয়ায় কষ্টে দিন কাটছে তার। বয়সের ভারে এখন আর ঝিয়ের কাজ করতে পারছেন না। বিধবা ভাতায় নাম অন্তর্ভুক্ত করতে মঙ্গলবার হলদিয়া ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্রে অনলাইনে আবেদন করতে যান। আবেদন করতে গিয়ে দেখেন ভোটার তালিকায় অজিফা বেগম মৃত। কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, ‘মরার আগেই মোরো মাইর‌্যা হালাইছে। অ্যাহন ভিক্ষা হরা ছাড়া কোনো উপায় নাই’। স্থানীয় হলদিয়া ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিন্টু বলেন, অজিফা বেগম জীবিত। ভোটার তালিকায় তাকে মৃত দেখানো হচ্ছে এটা দুঃখজনক।

নির্দিষ্ট সময়ের মধ্যে তার ভোটার তালিকা সংশোধন করা না গেলে তিনি বিধবা ভাতার জন্য আবেদন করতে পারবেন না। আশা করি নির্বাচন অফিস অজিফার ভোটার তালিকা সংশোধনের উদ্যোগ নেবে। আমতলী উপজেলা নির্বাচন কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন, জীবিত অজিফাকে ভোটার তালিকায় মৃত দেখানো-হয়তো ভুলক্রমে হয়েছে। অজিফার জীবিত থাকার প্রমাণসহ আবেদন করলে অল্প সময়ের মধ্যে সংশোধন করে দেওয়া হবে।

সর্বশেষ খবর