শনিবার, ৬ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

বরগুনায় দুই প্রার্থীর সমর্থকদের দফায় দফায় সংঘর্ষে আহত ৫০

বিভিন্ন স্থানে হামলা ভাঙচুর প্রচারে বাধা

প্রতিদিন ডেস্ক

বরগুনায় ইউপি নির্বাচন ঘিরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের দফায় দফায় সংঘর্ষে ৫০ জন আহত হয়েছেন। এ সময় একটি অ্যাম্বুলেন্স ও কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এ ছাড়া নোয়াখালীর বেগমগঞ্জ ও নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্বতন্ত্রপ্রার্থীর সমর্থকদের বাড়িঘরে হামলার অভিযোগ পাওয়া গেছে। গোপালগঞ্জের কাশিয়ানীতে নৌকা সমর্থকদের বিরুদ্ধে প্রচারে বাধার অভিযোগ উঠেছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

বরগুনা : সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকদের মধ্যে গত বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে আহত হয়েছেন উভয় পক্ষের অর্ধশত সমর্থক। সংঘর্ষ চলাকালে একটি অ্যাম্বুলেন্সসহ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। এ ঘটনায় সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ। নৌকার প্রার্থী নাজমুল ইসলাম নাসির ও স্বতন্ত্র (আনারস) আবদুল বারি বাদলের সমর্থকের সঙ্গে নৌকার প্রার্থী নাসিরের সমর্থকদের এ সংঘর্ষ হয়। নৌকার প্রার্থী নাজমুল ইসলাম নাসির বলেন, পথসভা থেকে ফেরার পথে স্বতন্ত্র প্রার্থী বাদলের ইন্ধনে তার লোক আমার কর্মী-সমর্থকের ওপর হামলা চালায়। স্বতন্ত্র প্রার্থী আবদুল বারি বাদল বলেন, নৌকার প্রার্থী নাসির আমার শান্তিপূর্ণ প্রচারণায় কর্মীদের উসকানি দিয়ে দফায় দফায় হামলা চালিয়েছে। সদর থানার ওসি কেএম তারিকুল ইসলাম বলেন, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে সাতজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারে চেষ্টা চলছে।

নোয়াখালী : বেগমগঞ্জ উপজেলার ছয়ানী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর অনুসারীদের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর প্রধান সমন্বয়ক মোতাহেরের বাড়িতে হামলা ও গুলি ছোড়ার অভিযোগ উঠেছে। ইউনিয়নের খালিশপুর গ্রামে গতকাল ভোরে এ ঘটনা ঘটে। ঘটনার প্রতিবাদে ও জড়িতদের গ্রেফতার দাবিতে গতকাল স্বতন্ত্র প্রার্থী ওহিদুজ্জামান অহিদের কর্মী-সমর্থকরা মানববন্ধন ও সমাবেশ করে। নৌকার প্রার্থী শাহাদাত হোসেন রশিদ অভিযোগ অস্বীকার করে বলেন, এটি সাজানো নাটক।

রূপগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভোলাব ইউনিয়নে এক চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা আরেক প্রার্থীর সমর্থকদের নির্বাচনী ক্যাম্প ও বাড়িঘরে হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভোলাব ইউনিয়নের বাসন্দা ও পাইস্কা এলাকায় বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আমির খসরু বলেন, ঘটনাটি তদন্ত করা হচ্ছে। পরবর্তীতে যেন এমন ঘটনা না ঘটে সে দিকে প্রশাসন নজর রাখছে।

গোপালগঞ্জ : কাশিয়ানীর সাজাইল ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের প্রচারণায় বাধা, হামলা, ভাঙচুর ও হুমকির অভিযোগ উঠেছে নৌকার প্রার্থী কাজী জাহাঙ্গীর আলমের সমর্থকদের বিরুদ্ধে। গতকাল স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাহাবুবুল আলম সেলিম নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন। জাহাঙ্গীর আলম অভিযোগ অস্বীকার করে বলেন, ‘নৌকাবিরোধী কিছু লোক ষড়যন্ত্র করছে। তারা এলাকায় অশান্তি সৃষ্টি করতে চাচ্ছে।

সর্বশেষ খবর