শিরোনাম
মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

খেলার মাঠ রক্ষার দাবি শিক্ষার্থীদের

ঠাকুরগাঁও প্রতিনিধি

খেলার মাঠ রক্ষার দাবি শিক্ষার্থীদের

ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়ায় খেলার মাঠ রক্ষার দাবিতে গতকাল মানববন্ধন করে শিক্ষার্থীরা -বাংলাদেশ প্রতিদিন

ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়ায় ঐতিহ্যবাহী শতবর্ষী ফুটবল খেলার মাঠ রক্ষার ও মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। গড়েয়া মাঠের আশপাশের কয়েকটি স্কুলের শিক্ষার্থীরা গতকাল মাঠে এ মানববন্ধন করে। এ সময় কয়েকজন শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে বলে, এই মাঠে আমরা ছোট থেকে খেলাধুলা করি। আশপাশের কয়েক স্কুলের বাচ্চারা এখানে খেলতে আসে। এ ছাড়াও এই মাঠে বিভিন্ন অনুষ্ঠান হয়ে থাকে। মাঠটি দখল হয়ে গেলে কোথায় খেলাধুলা করব।

তারা আরও জানায়, কয়েক মাস ধরে স্থানীয় কিছু লোক মাঠটি দখলের পাঁয়তারা করছে। তারা আমাদের বাবা-চাচাদের নামে মিথ্যা মামলা দিয়েছে। পুলিশ তাদের ধরে নিয়ে যাচ্ছে। আমরা এর সুষ্ঠু সমাধান চাই।

এই মাঠে আমরা খেলাধুলা করার অধিকার চাই। আমরা চাই নিরীহ মানুষের ওপর থেকে সব মামলা তুলে নেওয়া হোক। শিক্ষার্থীদের অভিভাবক মমতা রানী বলেন, আমাদের বাপ-দাদার আমল থেকে গড়েয়ার এই ঐতিহ্যবাহী ফুটবল মাঠ দেখে আসছি। এখানে বিভিন্ন খেলার আয়োজন করা হয়। হঠাৎ কয়েকজন এসে মাঠ দখল নিতে চাইছে। তারা মিথ্যা মামলা দিয়ে গ্রামবাসীকে হয়রানি করছে। এর সঠিক বিচার চাই। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু তাহের মো. সামসুজ্জামান বলেন, মাঠটি নিয়ে মামলা চলমান রয়েছে। রায় পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর