মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩ ০০:০০ টা

গাজীপুরকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

শ্রীপুর প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরের নয়াপাড়া গ্রামে ঢাকা বিভাগের সর্ববৃহৎ আশ্রয়ণ প্রকল্পটি নির্মাণ করা হয়েছে সরকারি জমির ওপর। এখানে ১৪২টি পরিবারের আশ্রয় হয়েছে। এ প্রকল্পটি নির্মাণ করা হয়েছে ৮ একর ৯০ শতাংশ জমির ওপর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল ভার্চুয়ালি যুক্ত হয়ে এ আশ্রয়ণ প্রকল্পের উদ্বোধন করবেন, পাশাপাশি গাজীপুর জেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করবেন। জেলা প্রশাসক আনিসুর রহমান এসব তথ্য জানান।

জেলা প্রশাসক আরও জানান, জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে এ প্রকল্পসহ গাজীপুরে ‘ক’ শ্রেণির অন্তর্ভুক্ত ১ হাজার ৮১৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ পাকা ঘর দেওয়া হয়েছে। সরকারি এ প্রকল্পটি বাস্তবায়ন করতে ভূমি অবৈধ দখলমুক্ত করে পরিকল্পনা অনুযায়ী আধুনিক সুযোগ-সুবিধা নিয়ে গড়ে তোলা হয়েছে। দারিদ্র্য বিমোচনে শেখ হাসিনা মডেলের পূর্ণাঙ্গ প্রদর্শন এখানে করা হয়েছে। কর্মসংস্থানের সুবিধা, মসজিদ, কবরস্থান, কমিউনিটি সেন্টার পর্যায়ক্রমে গড়ে তোলা হবে। আমরা এখন বলতে পারছি গ্রামের ভিতর পূর্ণাঙ্গ এক শহর গড়ে উঠছে এ আশ্রয়ণ প্রকল্পটির মাধ্যমে। এ প্রকল্পের প্রতিটি ঘর তৈরিতে সরকারিভাবে ব্যয় হয়েছে ২ লাখ ৬৪ হাজার টাকা। এ আশ্রয়ণ প্রকল্পে রয়েছে স্কুল, মসজিদ, খেলার মাঠ, সুপেয় পানি ও বিদ্যুতের ব্যবস্থা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম সাইফুর রহমান, সহকারী কমিশনার মো. মারুফ দস্তগীর, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) আল মামুন, গাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম মাদবর ও গাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজহারুল ইসলাম তালুকদার।

সর্বশেষ খবর