রবিবার, ২ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

এনজিওতে বিনিয়োগ করা ১০৫ কোটি টাকা ফেরত দাবি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে অতি মুনাফার আশায় মধুমতী নামক এনজিওতে বিনিয়োগকৃত ১০৫ কোটি টাকা ফেরতের দাবিতে সংবাদ সম্মেলন করেছে প্রতারিত গ্রাহকরা। গতকাল দুপুরে চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবে সব ভুক্তভোগী গ্রাহক, চাঁপাইনবাবগঞ্জের ব্যানারে নারী-পুরুষসহ অর্ধশতাধিক গ্রাহক এ সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাড়ে ৮ লাখ টাকা প্রতারণার শিকার নাসিমুদ্দিন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জের শিবনারায়ণপুর এলাকায় মৃত ফজলুর রহমানের ছেলে মাসুদ রানা জেলা সমবায় অধিদফতর ও সমাজসেবা অধিদফতর থেকে নিবন্ধন নিয়ে মধুমতী সমাজ উন্নয়ন সংস্থা নামে একটি এনজিও গড়ে তোলেন। পরে তারা জেলায় ৪৬টি শাখার মাধ্যমে প্রায় ৩৫ হাজার গ্রাহক তৈরি করে ১ লাখ টাকায় ১ হাজার ২০০ টাকা মুনাফার প্রলোভন দিয়ে প্রায় ১০৫ কোটি টাকা সংগ্রহ করে। অনেকেই ওই এনজিওতে দেড় থেকে ৩৫ লাখ টাকা পর্যন্ত বিনিয়োগ করেন।

প্রথম প্রথম তাদের লাভ দেওয়া হলেও গত বছরের অক্টোবর মাস থেকে কোনো লাভ দেওয়া হয়নি। এমনকি তাদের আমানত ফেরত চাইলেও দিব দিচ্ছি করে আর ফেরত দেওয়া হয়নি। এরই মধ্যে গত ১৭ নভেম্বর এনজিওটির পরিচালক মাসুদ রানা অস্ত্র নিয়ে পুলিশের হাতে আটক হলে ওই এনজিওর নামে গড়ে তোলা বিভিন্ন স্থাবর-অস্থাবর সম্পত্তি সরিয়ে নেওয়া হয়। এতে আমানত হারিয়ে চোখে অন্ধকার দেখছেন গ্রাহকরা। ইতোমধ্যে প্রতারিত গ্রাহকরা এনজিওটির কর্মকর্তাদের নামে মামলা করায় তারা সবাই পলাতক রয়েছেন। এমন অবস্থায় গ্রাহকদের টাকা ফেরত দেওয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন তারা। সংবাদ সম্মেলন থেকে আগামীকার রবিবার জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেওয়ার কর্মসূচি ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গ্রাহক রোকেয়া বেগম, দেলশাদ আলী, প্রতিবন্ধী পলাশ ঘোষ প্রমুখ। উল্লেখ্য, স্থানীয় প্রশাসন ও কতিপয় জনপ্রতিনিধির পৃষ্ঠপোষকতায় মধুমতী এনজিওর ধুরন্ধর পরিচালক মাসুদ রানা সম্প্রতি মধুমতী গ্রুপ নামে বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই নানান পণ্য বাজার থেকে কিনে নিজের নামে প্যাকেট করে বাজারজাত করা ছাড়াও বিভিন্ন স্থানে জমি, কারখানাসহ প্রায় ৫০টি ট্রাক কিনে সুকৌশলে তার এক ভাইয়ের নামে হস্তান্তর করেছে এবং নিজে অস্ত্র নিয়ে আটকের নাটক সাজিয়েছে বলে অনেকেই মনে করছেন।

 

সর্বশেষ খবর