শিরোনাম
৩০ এপ্রিল, ২০১৭ ২১:৩৪

পুলিশের ওপর হামলা মামলায় মিনু-বুলবুলের হাজিরা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

পুলিশের ওপর হামলা মামলায় মিনু-বুলবুলের হাজিরা

পুলিশের ওপর হামলা ও থানার ওসিকে হত্যা চেষ্টার মামলায় আদালতে হাজিরা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনু ও রাজশাহী সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ মামলার অন্যান্য আসামিরা। 

রবিবার দুপুরে রাজশাহীর মুখ্য মহানগর হাকিমের আদালতে তারা হাজিরা দেন। আসামিপক্ষের আইনজীবী আলী আশরাফ মাসুম এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, এ মামলায় আসামির সংখ্যা ১৩২ জন। মামলায় মিনু ও বুলবুলসহ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনও আসামি আছেন। দুপুরে তারা সবাই আদালতে হাজিরা দেন। আদালতের বিচারক মিজানুর রহমান তাদের হাজিরা গ্রহণ করেন।

উল্লেখ্য, ২০১১ সালের ৪ জুন বিএনপির তৎকালীন যুগ্মমহাসচিব মিজানুর রহমান মিনুর নেতৃত্বে রাজশাহী মহানগরীর ভুবনমোহন পার্ক থেকে দলের নেতাকর্মীরা মিছিল বের করেন। মিছিল থেকে ছোঁড়া গুলিতে বোয়ালিয়া মডেল থানার তৎকালীন অফিসার ইনচার্জ (ওসি) খান মোহাম্মদ শাহরিয়ার গুলিবিদ্ধ হন বলে অভিযোগ ওঠে। এছাড়া একই সঙ্গে হামলায় আহত হন পুলিশের নায়েক খলিলুর রহমান, কনস্টেবল নুরুজ্জামান ও মাহবুবুর রহমান।

এ ঘটনায় বোয়ালিয়া থানায় বিএনপির ১১৯ জনের নাম উল্লেখসহ মোট ৩৫০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেন বোয়ালিয়া থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম। পরে ২০১৪ সালের ৪ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা বোয়ালিয়া থানার তৎকালীন এসআই নজরুল ইসলাম ১৩২ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আদালত সূত্রে জানা গেছে, বর্তমানে মামলাটির আসামিদের অভিযোগ শুনানি চলছে। এখন পর্যন্ত অভিযোগ গঠন হয়নি।

বিডি প্রতিদিন/ ৩০ এপ্রিল, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর