Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ এপ্রিল, ২০১৯ ১৭:০৭

রাঙামাটিতে ২ লাখ টাকার অবৈধ কাঠ জব্দ

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটিতে ২ লাখ টাকার অবৈধ কাঠ জব্দ

রাঙামাটিতে অবৈধভাবে পাচারকালে বিপুল পরিমাণ কাঠ জব্দ করেছে পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগ। যার বর্তমান বাজার মূল্য প্রায় ২ লাখ টাকা। রবিবার মধ্যরাতে রাঙামাটির ঘাগড়া ইউনিয়ন বাজার থেকে এসব কাঠ জব্দ করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙামটি শহর থেকে একটি কাঠ বোঝাই ট্রাক (চট্টমেট্রো-ড ১১-২৩৩৪) চট্টগ্রামের দিকে যাচ্ছিল। এসময় গোপন সংবাদের ভিত্তিতে ঘাগড়া ইউনিয়ন বাজার চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা ট্রাকটিকে আটক করে। বন-কর্মকর্তাদের দেখে কাঠভর্তি ট্টাক ফেলে পালিয়ে যায় চালকসহ অসাধু ব্যবসায়ীরা। পরে গাড়িতে তল্লাশি চালিয়ে গুদা, গুদগুদিয়া, চম্পা, করই গাছের ২৪০টি রদ্দা পাওয়া যায়। যার ঘটফুট ১৫২.৪৯ মিটার। এ কাঠের বর্তমান বাজার মূল্য প্রায় ২ লাখ টাকা। পরে ঘাগড়া বন বিভাগের সহকারী বন কর্মকর্তা বাদী হয়ে অজ্ঞাতনামা চারজনকে আসামি করে রাঙামাটি কতোয়ালী থানায় মামরা দায়ের করে।

এ ব্যাপারে চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. তৌফিকুল ইসলাম বলেন, নিয়মিত টহলের পাশাপাশি বনবিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা পাহাড়ের বন সংরক্ষণ করছেন। বন বিভাগ অবৈধ প্রচারকারীর বিরুদ্ধে যথেষ্ট স্বোচ্চার। অবৈধ কাঠ পাচারকারীদের কোনভাবে ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কাঠগুলো আমরা জব্দ করেছি।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য