Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ মে, ২০১৯ ১৬:২৯

রায়পুরে ২ দিন ব্যাপী বিজ্ঞান মেলা শুরু

রায়পুর (লক্ষীপুর) প্রতিনিধি :

রায়পুরে ২ দিন ব্যাপী বিজ্ঞান মেলা শুরু
মেলা উপলক্ষে এক আলোচনা সভায় বক্তারা

লক্ষীপুরের রায়পুর উপজেলায় ‘বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মূল শক্তি’ এই স্লোগানকে ধারণ করে দু’দিন ব্যাপী বিজ্ঞান মেলা বুধবার দুপুরে রায়পুর মার্চেন্টস সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শুরু হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় ও রায়পুর উপজেলা প্রশাসনের আয়োজনে বিজ্ঞান মেলায় ২২টি স্কুল থেকে ৩৮টি স্টল অংশগ্রহণ করছে এবার।

এ উপলক্ষে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম সাইফুল হকে’র সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মারুফ বিন জাকারিয়া ও বিশেষ অতিথি ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. মাইনুদ্দিন। এতে আরও বক্তব্য রাখেন রায়পুর এল.এম পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহাবুবুর রহমান, মীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শামছুদ তাওহীদ, লুধুয়া এমএম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলমগীর হোসেন, রায়পুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মঞ্জুর কাদের, কাজির দিঘির পাড় সমাজ কল্যাণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নিজামউদ্দিন, রায়পুর প্রেসক্লাবের সভাপতি শংকর মজুমদার ও সাংবাদিক এবং শিক্ষক মো. মোস্তফা কামাল প্রমুখ। 

এ আলোচনা সভায় বক্তারা বলেন, আজকের এ ক্ষুদে শিক্ষার্থীরাই একদিন বিজ্ঞানের নতুন নতুন আবিষ্কার করে বাংলাদেশকে বিশ্বের দরবারে এগিয়ে নিয়ে যাবে। শিক্ষার্থীদেরকে বিজ্ঞানের প্রতি অধিক মনোযোগী হয়ে নতুন নতুন আবিষ্কারের লক্ষ্যে কাজ করার জন্যও সবাই আহ্বান জানান।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য