Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ মে, ২০১৯ ১৪:০৪

ঈদে পশ্চিমাঞ্চলের রেল রুটে চলবে ৩ নতুন ট্রেন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

ঈদে পশ্চিমাঞ্চলের রেল রুটে চলবে ৩ নতুন ট্রেন
ফাইল ছবি
ঈদকে সমনে রেখে যাত্রীদের সুবিধার্থে পশ্চিমাঞ্চলের রেল রুটে তিনটি নতুন স্পেশাল ট্রেন চালু করতে যাচ্ছে রেল কর্তৃপক্ষ। ঈশ্বরদী-ঢাকা, লালমনিরহাট-ঢাকা ও খুলনা-ঢাকা রুটে এই তিনটি নতুন ট্রেন চলাচল করবে। 
 
এছাড়া রাজশাহী-ঢাকা রুটের পদ্মা, ধুমকেতু ও সিল্ক সিটি ট্রেন তিনটিতে একটি করে অতিরিক্ত শোভন কোচ বৃদ্ধি করা হবে। আর আগামী ২৭ এপ্রিল থেকে চালু হওয়া বিরতিহীন বনলতা ট্রেনে অতিরিক্ত একটি শোভন চেয়ার কোচ ও একটি করে এসি কোচ সংযুক্ত করা হবে। 
 
পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা এএমএম শাহ নেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন। ঈদের সময় অতিরিক্ত যাত্রী চাপের বিষয়টি মাথায় রেখে ও তাদের সুবিধার্থে প্রতিবারের মতো এবারও এই ব্যবস্থা করা হচ্ছে বলে তিনি জানান।
 
ঈশ্বরদী, লালমনিরহাট ও খুলনা এই তিনটি রুটের নতুন ট্রেনগুলো ঈদের তিনদিন আগে থেকে চালু করা হবে। চলবে ঈদের পর সাতদিন পর্যন্ত। রাজশাহী-ঢাকা রুটের পদ্মা, ধুমকেতু ও সিল্ক সিটি আন্তঃনগর ট্রেনগুলোতে ৩১ তারিখ থেকে অতিরিক্ত একটি করে শোভন চেয়ারের কোচ যুক্ত করা হবে। যা চলবে ঈদের পর ৫ থেকে ৭দিন পর্যন্ত। একই নিয়মে এই রুটের বিরতিহীন বনলতা এক্সপ্রেস ট্রেনটিতে সংযুক্ত করা হবে একটি করে এসি কোচ ও একটি শোভন চেয়ার কোচ।
 
 
বিডি-প্রতিদিন/তাফসীর

আপনার মন্তব্য