Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ মে, ২০১৯ ১৪:৫৭

'পঞ্চগড় এক্সপ্রেস' যাত্রা শুরু করবে ২৫ মে

পঞ্চগড় প্রতিনিধি

'পঞ্চগড় এক্সপ্রেস' যাত্রা শুরু করবে ২৫ মে

আগামীকাল শনিবার (২৫ মে) থেকে যাত্রা শুরু করছে পঞ্চগড় এক্সপ্রেস। ভিডিও কনফারেন্সের মাধ্যমে পঞ্চগড়ের রেলওয়ে ষ্টেশনে ট্রেনটির শুভ যাত্রা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। পঞ্চগড় রেলওয়ে ষ্টেশনের নাম পরিবর্তন করে নতুন নাম বীর মুক্তিযোদ্ধা সিরাজুল রেলওয়ে ষ্টেসন রাখা হয়েছে। নতুন এই ট্রেন পেয়ে খুশি পঞ্চগড়বাসী। 

দেশের দীর্ঘতম ট্রেন যাত্রায় আরও একটি দ্রুত গামী ট্রেন সংযুক্ত হতে যাচ্ছে। জানা গেছে, শনিবার দুপুর ১১ টায় পঞ্চগড়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পঞ্চগড় এক্সপ্রেস নামের এই ট্রেনটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন এই ট্রেনটিকে সংযুক্ত করার কারনে পঞ্চগড়ের সাধারণ মানুষ খুশি। তারা এজন্য সরকারকে ধন্যবাদ জানিয়েছেন। 

এদিকে, পঞ্চগড়  ট্রেন ষ্টেশনের নাম বদলে নতুন নামকরন করা হয়েছে। বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামের নামে এই ষ্টেশনের নতুন নামকরন হয়েছে। জেলার বিশিষ্টজনেরা বলছেন, এই ট্রেন চালু হওয়ার কারণে পঞ্চগড়ের প্রতি দেশ বিদেশের পর্যটকদের আকর্ষণ বাড়বে। ব্যবসা বাণিজ্যে নতুন নতুন সম্ভাবনার দ্বার উম্মোচিত হবে। 

পঞ্চগড় চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি আব্দুল হান্নান শেখ জানান, পঞ্চগড়ের অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে এই ট্রেন । ট্যুরিজমের ক্ষেত্রে একধাপ এগিয়ে গেল উত্তর প্রান্তের এই জেলা। 

রেলওয়ে কতৃপক্ষ জানিয়েছেন, পঞ্চগড় এক্সপ্রেস ৪ টি ষ্টেশনে যাত্রাবিরতি করবে। ঠাকুরগাঁও, দিনাজপুর,পার্বতিপুর এবং বিমানবন্দর ষ্টেসনে যাত্রা বিরতি করেই ট্রেনটি বিরতিহীন চলাচল করবে।  ট্রেনটি ঢাকা থেকে ছাড়বে দুপুর ১২ টা ১০ মিনিটে। পঞ্চগড় পৌঁছাবে রাত ১০ টা ৪৫ মিনিটে। অন্যদিকে, পঞ্চগড় থেকে ছাড়বে দুপুর ১২ টা ১৫ মিনিটে। এটি ঢাকা পৌঁছাবে রাত ১০ টা ৩৫ মিনিটে। প্রায় ১০০০ জন যাত্রীর জন্য এই ট্রেনে  রয়েছে বিশেষ সুবিধা। ৩০ শতাংশ পঞ্চগড়, ২৫ শতাংশ ঠাকুরগাঁও, দিনাজপুরের জন্য ৩০ এবং পার্বতিপুরের জন্য ১৫ শতাংশ টিকেট বরাদ্দ দেয়া হয়েছে।  তবে ভাড়া অন্যান্য ট্রেনের মতোই নেয়া হবে। 

বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে ষ্টেশনের ষ্টেশন মাষ্টার মো. মোশারফ হোসেন জানান, উদ্বোধনী অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।  


বিডি-প্রতিদিন/তাফসীর


আপনার মন্তব্য