Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ মে, ২০১৯ ১৬:৩৮

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক তিন সংঘর্ষে আহত ৭০, গ্রেফতার ৫

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক তিন সংঘর্ষে আহত ৭০, গ্রেফতার ৫

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক তিনটি সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৭০ জন আহত হয়েছে। আজ সকাল থেকে জেলার সদর, সরাইল ও নাসিরনগরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের সময় দাঙ্গাবাজরা বাড়িঘর ভাংচুর ও মালামাল লুটপাত করে নিয়ে যায়। 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, সরাইল উপজেলার নোয়াগাও ইউনিয়নের তেরকান্দা গ্রামের নাজিম উদ্দিন ও স্থানীয় মেম্বার ফজলুর রহমানের মধ্যে জমি নিয়ে বিরোধ চলছিল। সম্প্রতি এ ঘটনাটি নিয়ে সরাইল থানায় উপজেলা চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মফিজ উদ্দিন ভূইয়ার নেতৃত্বে সালিশের মাধ্যমে নিষ্পত্তি হয়। ফের আজ সকালে উভয়পক্ষের কমপক্ষে ৩ শতাধিক লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংর্ঘে লিপ্ত হয়। 

সকাল ৭টা থেকে ৪ ঘণ্টাব্যাপী সংঘর্ষে কমপক্ষে ৫০ জন আহত হয়। আহতদের মধ্যে মালু সর্দার (৫৫) ও ইয়াছিনকে (২০) ঢাকায় প্রেরণ করা হয়েছে। গ্রেফতার আতংকে অন্যরা শহরের বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা নিয়েছে। সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মফিজ উদ্দিন ভূইয়া জানান, ৩৩ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। এ ঘটনায় সংর্ঘষ থেকে ৫ জনকে আটক করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। 

এদিকে সদর উপজেলার পাঘাচং দক্ষিণ পাড়া এলাকায় আপন দুই ভাই কাজী রহিছ মিয়া ও কুদ্দুস মিয়ার মধ্যে বাড়ির সীমানা নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষে ৭ জন আহত হয়েছে। আহতরা হলেন, বিলকিস, হৃদয়,  রণি, মারুফ, হোসনে আরা, স্বপ্না ও নাজমুল।

অন্যদিকে নাসিরনগর উপজেলায় বুড়িশ্বর ইউনিয়নের শ্রীঘর গ্রামে কেরাম বোর্ড খেলাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ৫ জন আহত হয়। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য