Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০১৯ ১১:০৫

বিরল সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

দিনাজপুর প্রতিনিধি

বিরল সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
ফাইল ছবি

দিনাজপুরের বিরল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আলম হোসেন নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। শনিবার দিবাগত রাত দেড়টার দিকে দিনাজপুরের বিরল উপজেলার ধর্মজৈন সীমান্তের মেইন পিলার ৩২০ এবং সাব পিলার ১০-এফ এর ৫০ গজ ভিতরে এ ঘটনা ঘটে। 

নিহত আলম হোসেন (৪০) বিরল উপজেলার কামদেবপুর ঈদগাহ মোড়ের মোশাহক আলীর ছেলে।

ধর্মজৈন সীমান্তের বিওপি কমান্ডার নায়েক সুবেদার তারা মিয়া জানান, সকাল সাড়ে ৯টার দিকে বিওপি কোম্পানী পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে বিএসএফ এ ঘটনায় দুঃখ প্রকাশ করেন। 

দিনাজপুর ব্যাটালিয়ন (৪২ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গাজী নাহিদুজ্জামান জানান, শনিবার রাত দেড়টার দিকে বিএসএফের গুলিতে আলম হন। তবে যে স্থানে তিনি নিহত হয়েছেন সেটি ভারতের কাঁটাতারের বেড়ার ওপাড়ে। গুলির শব্দ শোনার পর স্থানীয়রা ঘটনাস্থল থেকে আলম হোসেনের মরদেহ উদ্ধার করে নিয়ে আনে। এ বিষয়ে আমরা বিএসএফকে বিওপি কোম্পানী পর্যায়ে পতাকা বৈঠক আমন্ত্রণ জানানো হয়। সকাল সাড়ে ৯টায় বৈঠকে তাদের গুলি ছোড়ার ঘটনার প্রতিবাদ করা হয়।

তিনি আরও জানান, ধারণা করা হচ্ছে আলম হোসেন গরু আনতে গিয়েছিল। পরে বিজিবি সদস্যরা মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছেন বলেও জানান অধিনায়ক নাহিদুজ্জামান।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য