Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০১৯ ১৭:৪৭

ডিমলায় ভারতীয় গরুসহ আটক ২

নীলফামারী প্রতিনিধি:

ডিমলায় ভারতীয় গরুসহ আটক ২

নীলফামারীর ডিমলা উপজেলায় অবৈধ পথে আসা ভারতীয় আটটি গরুসহ বাবা ছেলেকে আটক করেছে পুলিশ। পরে বিশেষ ক্ষমতা আইনে মামলা করে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে তাদেরকে।  

পুলিশ জানায়, গত শনিবার রাতে জেলার ডিমলা উপজেলার পূর্ব ছাতনাই ইউনিয়নের তিস্তা নদী দিয়ে অবৈধ পথে ভারত থেকে আটটি গরু নিয়ে আসেন চোরাকারবারীরা। এমন গোপন সংবাদে রবিবার ভোরে উপজেলার সদর ইউনিয়নের কাউশামোড় সংলগ্ন রাস্তায় অভিযান চালিয়ে ওই আটটি গরুসহ আবুল হোসেন (৫৫) ও তার ছেলে আব্দুল লতিফকে (৩০) আটক করা হয়। তাদের বাড়ি একই উপজেলার বালাপাড়া ইউনিয়নের ছাতনাই বালাপাড়া গ্রামে। 

স্থানীয়রা জানায়, একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে চোরা পথে ভারত থেকে তিস্তা নদী দিয়ে গরু এনে করিডোর না করে (সরকারি কর ফাঁকি) বাজারে বিক্রি করে আসছিল। এমন সংবাদে রবিবার ভোরে গরুসহ ওই দুইজনকে আটক করতে পারলেও তিন ব্যক্তি পালিয়ে যায়।

ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মফিজ উদ্দিন শেখ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ভারতীয় গরু উদ্ধারের বিষয়ে বিশেষ ক্ষমতা আইনে আটক দুই ব্যক্তিসহ নামীয় পাঁচজন ও অজ্ঞাত আরও চার থেকে পাঁচ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। রবিবার দুপুরে আটক বাবা-ছেলেকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য