Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ জুন, ২০১৯ ০১:৩৫

খুলনায় বিশাল ব্যবধানে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর জয়

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় বিশাল ব্যবধানে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর জয়
এজাজ আহমেদ-আব্দুল হালিম-শারমিন পারভীন রুমা

খুলনার ডুমুরিয়া উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী গাজী এজাজ আহমেদ ঘোড়া প্রতীক নিয়ে বিশাল ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। নবনির্বাচিত চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ ডুমুরিয়া উপজেলার প্রয়াত উপজেলা চেয়ারম্যান গাজী আব্দুল হাদীর জ্যেষ্ঠ পুত্র।

বেসরকারি ফলাফল অনুযায়ী তিনি ভোট পেয়েছেন ৮১ হাজার ২১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী মোস্তফা সরোয়ার নৌকা প্রতীকে পেয়েছেন ৪৪ হাজার ২৫৯ ভোট। এছাড়া নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে গাজী আব্দুল হালিম (টিয়া পাখি) ৫১ হাজার ১৯২ ভোট এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে শারমিন পারভীন রুমা (কলস) ৬৭ হাজার ৬২০ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। 

এর আগে মঙ্গলবার (১৮ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কঠোর নিরাপত্তায় বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। উপজেলার ১৪টি ইউনিয়নে ৭ প্লাটুন বিজিবি এবং ৪ প্লাটুন র‌্যাবসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়। মোট ৯৪টি কেন্দ্রে ২ লাখ ৪৪ হাজার ৫৭৬ জন ভোটার ছিলেন। 

উল্লেখ্য, ৩১ মার্চ খুলনার ডুমুরিয়া উপজেলায় নির্বাচনের দিন নির্ধারণ করা ছিল। কিন্তু আওয়ামী লীগ মনোনীত দুই প্রার্থীর মধ্যে ‘নৌকা’ প্রতীক বরাদ্দ দেয়ার জেরে রীটের প্রেক্ষিতে হাইকোর্ট নির্বাচন স্থগিত করেন। স্থগিত হওয়া ওই উপজেলায় মঙ্গলবার ভোটগ্রহন অনুষ্ঠিত হয়।

 

বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য